সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ২৪ সেকেন্ড আগে
রবিবার, ২৫ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অমু’সলিম হয়েও ১৮ বছর ধরে রোজা রাখছেন চন্দ্রশেখরন

সংযু’ক্ত আরব আমিরাতের আবুধাবিতে বসবাসরত চন্দ্রশেখরন পরমবাথ অমু’সলিম হয়েও ১৮ বছর ধরে প্রতি রমজানে রোজা রাখছেন। ভা’রতীয় এই প্রবাসী রোজা রেখে মু’সলিম সম্প্রদায়ের সঙ্গে ঐক্য প্রকাশ করছেন। এই রোজা রাখাকে তিনি বিভক্ত ও অসহিষ্ণু এই বিশ্বে গুরুত্বপূর্ণ কাজ হিসেবে দেখেন।

চন্দ্রশেখরন বলেন, ভা’রত ও বিশ্বে ধ’র্মীয় অসহিষ্ণুতা ও বিদ্বেষ বাড়ছে। আমি সবসময় বিশ্বা’স করি যে আমাদের অবশ্যই কোনও কুসংস্কার এবং বৈষম্য ছাড়াই অন্যের জন্য ভালোবাসা, সম্প্রীতি, শান্তি এবং বিবেচনার প্রচার করা।

তিনি বলেন, ‘রমজানের সময় রোজা আমা’র ব্যক্তিগত বিশ্বা’সকে সম’র্থন করার প্রতীকী’ উপায়। আমি এমন একটি বিশ্বের জন্য আশা করি যেখানে আম’রা ঘৃ’ণা নয় ভালোবাসা ছড়িয়ে দেব। সুতরাং, যখন বিশ্বের বিশাল মু’সলিম জনগোষ্ঠী ঐক্যবদ্ধভাবে এক মাসের জন্য রোজা পালন করে, আমিও তাদের সাথে যোগ দিয়েছি। আমি মনে করি এটি চিন্তার বিশুদ্ধতা বজায় রাখার সেরা উপায়। আমি আমা’র সংকল্পে অবিচল। আমি যতক্ষণ পারি প্রতি রমজানে রোজা রাখব।’

ভা’রতের মালাপ্পুরাম জে’লা থেকে আসা ৫৮ বছর বয়সী চন্দ্রশেখরন গত ৩০ বছর ধরে আবুধাবিতে রয়েছেন। রমজানের সময় তিনি কখন থেকে রোজা পালন শুরু করেছিলেন তা তিনি নিশ্চিত নন, তবে স্ম’রণে রেখেছেন এটি ২০০২ বা ২০০৩ সালের।

চন্দ্রশেখরন আরো বলেন, রমজান ছাড়াও আমি প্রায়শই সপ্তাহে দু’দিন উপবাস করি। গত কয়েক বছর ধরে আমি সকাল ৪.৩০ মধ্যে জেগে উঠে ম’র্নিং ওয়াক করতে যাই। এটি ব্যায়ামের একটি ভাল ফর্ম। সকাল ৬টা নাগাদ আমি সতেজ এবং সামনে আমা’র দিনের জন্য প্রস্তুত হই।

রমজানে রোজা রেখে আমি ১০ কেজি পর্যন্ত ওজন কমিয়েছি। আমা’র র’ক্তচাপ এবং ডায়াবেটিস স্বাভাবিক। আমি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করি। আমা’র কোনও স্বাস্থ্য সমস্যা নেই। বছরের পর বছর ধরে আমি আমা’র মাংস খাওয়ার সীমাবদ্ধ করেছি এবং বেশিরভাগ ক্ষেত্রে নিরামিষ খাবার এবং ফলমূল রয়েছে।

চন্দ্রশেখরনের স্ত্রী’ এবং দুই কন্যা রয়েছে কেরালায়। তিনি বলেন, আমা’র দুই মেয়েই পড়াশোনা করছে। তারা আমা’র স্বাস্থ্য এবং ইফতার স’ম্পর্কে খোঁজখবর করে।

চন্দ্রশেখরণ সামাজিকভাবে সক্রিয় ব্যক্তি। কেরালা সোশ্যাল সেন্টার এবং যুওয়াকালা সংহতির সাংস্কৃতিক ফোরামের মতো সমিতিগু’লিতে তিনি বেশ কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বর্তমানে তিনি আবুধাবিতে একজন সরকরি কর্মচারী হিসেবে কর্ম’রত।

অবসর নেয়ার পর আমি দেশে ফিরব। আমি আমা’র বিশ্বা’স অনুসরণ ও প্রচার চালিয়ে যাবেন বলে জানান চন্দ্রশেখরন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    4
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: