সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফ্ল্যাটের দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার

রাজধানীর উত্তরার নিজ ফ্ল্যাট থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড. তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার দুপুরে উত্তরা অ্যাপার্টমেন্ট প্রোজেক্টে নিজের ফ্ল্যাটের দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ সময় বাসায় কেউ ছিল না। তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

জাবির নগর ও আঞ্চলিক পরিকল্পনা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক শফিক উর রহমান বলেন, ‘আমরা একই গেটের পাশাপাশি ভবনে থাকি। সকালে ভেতর থেকে তার ফ্ল্যাটের দরজা বন্ধ পেয়ে একাধিকবার খোলার চেষ্টার পর পুলিশকে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে।’

তিনি বলেন, ‘তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি। তবে, মাথা ঘুরে পড়ে গেলে যেমন হয়, আমরা তেমনই দেখেছি। ঘটনার সময় তার বাসায় আর কেউ ছিল না। তার স্ত্রী ও এক মেয়ে যুক্তরাষ্ট্রপ্রবাসী।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা ডিভিশনের উপ-পুলিশ কমিশনার মো. শহীদ উল্লাহ বলেন, ফ্ল্যাটের দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় বাসায় কেউ ছিল না।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সদস্য তারেক শামসুর রেহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান ছিলেন।

আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পিএইচডি ডিগ্রির অধিকারী অধ্যাপক রেহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন।

অধ্যাপনার পাশাপাশি ড. রেহমান নিয়মিত কলাম লিখতেন। আন্তর্জাতিক রাজনীতি, আন্তঃরাষ্ট্রীয় সম্পর্ক ও বৈদেশিক নীতি এবং তুলনামূলক রাজনীতি নিয়ে তার একাধিক গ্রন্থ রয়েছে।

তার উল্লেখযোগ্য গ্রন্থগুলোর মধ্যে রয়েছে- ইরাক যুদ্ধ পরবর্তী আন্তর্জাতিক রাজনীতি, গণতন্ত্রের শত্রু-মিত্র, নয়া বিশ্বব্যবস্থা ও আন্তর্জাতিক রাজনীতি, বিশ্ব রাজনীতির চালচিত্র, উপআঞ্চলিক জোট, ট্রানজিট ইস্যু ও গ্যাস রফতানি প্রসঙ্গ, বাংলাদেশঃ রাষ্ট্র ও রাজনীতি, বাংলাদেশঃ রাজনীতির ২৫ বছর, বাংলাদেশঃ রাজনীতির চার দশক, গঙ্গার পানি চুক্তিঃ প্রেক্ষিত ও সম্ভাবনা, সোভিয়েত-বাংলাদেশ সম্পর্ক, বিশ্ব রাজনীতির ১০০ বছর ইত্যাদি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 43
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    43
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: