সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভিপি নুরের সংগঠনের ৫৩ জন গ্রেফতার

ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে বি’ক্ষোভ সমাবেশের ঘটনায় ছাত্র, যুব ও শ্রম অধিকার পরিষদের ৫৩ জনকে গ্রে’প্তার করেছে পু’লিশ। এই সংগঠনের মূল নেতা ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের সাবেক ভিপি নুরুল হক নুর।

সবশেষ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ছাত্র ও ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আকতার হোসেনকে ক্যাম্পাস থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে যায়। তার দুদিনের রি’মান্ডও মঞ্জুর করা হয়েছে।

গ্রে’প্তার ব্যক্তিদের মধ্যে ছা’ত্রী, কি’শোর, চাকরিজীবীসহ অন্তত ১০ জন রয়েছেন, যাদের নাম মা’মলার এজাহারে নেই।

মা’মলাগুলো ত’দন্ত করছে ঢাকা মহানগর পু’লিশের গোয়েন্দা শাখা।

ছাত্র, যুব ও শ্রম অধিকার পরিষদের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক এ বিষয়ে বলেন, সব কটি মা’মলাই হয়’রানিমূলক। গোয়েন্দা সংস্থা থেকে তাদের আগেই সতর্ক করা হয়েছিল। বলা হয়েছিল রাস্তায় নামলেই তাঁদের বি’রুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তারা জানিয়ে দেন, সভা-সমাবেশ তাদের গণতান্ত্রিক অধিকার এবং যেকোনো মূল্যে তারা কর্মসূচি পালন করবেন। সে অনুযায়ী গত ২৫ মা’র্চ তাঁরা মতিঝিলে মিছিল নিয়ে যান। সেখান থেকেই তাদের ৩৮ জনকে পু’লিশ ধরে নিয়ে যায়।

এক দিন পর ২৭ মা’র্চ ভাসানী অনুসারী পরিষদের একটি অনুষ্ঠানে যোগ দিতে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হন। সেখান থেকে একজনকে গ্রে’প্তার করা হয় এবং নতুন একটি মা’মলা দেওয়া হয়। সফরকে কেন্দ্র করে কমপক্ষে চারজন উধাও হয়েছিলেন। তাদের একজন নাজমু’স সাকিবকে ৮৪ ঘণ্টা আ’ট’কে রেখে পু’লিশ ছেড়ে দেয়। বাকি তিনজনকে দুদিন আ’ট’কে রাখার পর গ্রে’প্তার দেখানো হয়।

গ্রে’প্তার ব্যক্তিদের বি’রুদ্ধে গত ২৫ মা’র্চ পল্টন ও শাহবাগ থা’নায় দুটি এবং ২৭ মা’র্চ শাহবাগ থা’নায় একটি মা’মলা হয়।

পল্টন থা’নার মা’মলায় হ’ত্যাচেষ্টা, ‘মা’রাত্মক অ’স্ত্রশস্ত্র’ নিয়ে দাঙ্গা ঘটানো, বেআইনি সমাবেশ, সরকারি কর্মচারীকে কাজে বাধা দেওয়ার অ’ভিযোগ করা হয় ৫১ জনের নামে। এর বাইরে শাহবাগ থা’নায় ‘আ’সামি’ ছিনতাইয়ের অ’ভিযোগে ১১ জনকে আ’সামি করে একটি মা’মলা হয়। ওই মা’মলায় মতিঝিলের মা’মলায় গ্রে’প্তার আ’সামি আবুল কালাম আজাদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লের জরুরি বিভাগ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টার অ’ভিযোগ তোলা হয়। শাহবাগ থা’নার অ’পর মা’মলায় অ’ভিযোগ ছিল জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাসে আ’গুন দিতে উদ্যত হওয়া’।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: