সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘শিশুবক্তা’ রফিকুলের রিমান্ড চাইবে না পুলিশ

রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অ’ভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মা’মলায় শি’শুবক্তা নামে পরিচিত রফিকুল ইস’লাম মাদানীকে জিজ্ঞাসাবাদের জন্য এখনই রি’মান্ড চাইবে না পু’লিশ। দেশে করো’নার সংক্রমণ ও বিস্তার ব্যাপক হওয়ায় পু’লিশ পরে তার রি’মান্ড আবেদন করবে।

বুধবার দিবাগত রাত দুইটায় রফিকুল ইস’লামের বি’রুদ্ধে গাজীপুরের গাছা থা’নায় মা’মলা করে রেব। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নিয়ে গাছায় একটি ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় মা’মলা’টি করা হয়। এরপর আজ গাজীপুরের একটি আ’দালতে তোলা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মা’মলার ত’দন্ত কর্মক’র্তা উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ ইবনে সাইদ বলেন, রফিকুল ইস’লামের বি’রুদ্ধে মা’মলার পর তাকে থা’নায় হস্তান্তর করা হয়। পরে আ’দালতে নেওয়া হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জিজ্ঞাসাবাদের জন্য রি’মান্ড চাওয়া হবে কি না জানতে চাইলে পু’লিশের এই কর্মক’র্তা বলেন, ‘তাকে জিজ্ঞাসাবাদ করা দরকার। তবে করো’না সংক্রমণের কারণে এখনই তাকে (রফিকুল) আম’রা আনতে চাচ্ছি না। পরিস্থিতি বুঝে জিজ্ঞাসাবাদের জন্য রি’মান্ড আবেদন করা হবে।’

রফিকুল ইস’লাম মাদানীর বি’রুদ্ধে করা মা’মলায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮ ও ৩১ ধারা উল্লেখ করা হয়েছে। যেখানে ধ’র্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আ’ঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন; তথ্য উপাত্ত ইলেকট্রনিক্স বিন্যাসে প্রকাশ ও সম্প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অ’প’রাধের কথা বলা হয়েছে। এসময় তার কাছ থেকে চারটি মোবাইল জ’ব্দ দেখানো হয়েছে।

বুধবার দুপুরে নেত্রকোনা থেকে আ’ট’কের পর প্রাথমিকভাবে তার ফোন তল্লা’শি করে রেব। এতে বেশকিছু প’র্ন ভিডিও পাওয়া যায়। এছাড়া আসমা বেগম নামের এক নারীকে গো’পনে কলেমা পড়ে বিয়ের তথ্য পায় বাহিনীটি। ওই নারী স’ম্পর্কে তার (রফিকুল) ভাবির চাচাতো বোন। ২০১৯ সালের শেষের দিকে তিনি বিয়ে করলেও পরিবারের কেউ তা জানতেন না। আর তাদের এই বিয়ের কোনো কাবিননামা করা হয়নি।

এর আগে ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ২৫ মা’র্চ রাজধানীর মতিঝিল শাপলা চত্বর এলাকায় বি’ক্ষোভ চলাকালে রফিকুল ইস’লামকে আ’ট’ক করেছিল পু’লিশ। সেসময় অবশ্য তাকে ছেড়ে দেওয়া হয়।

শি’শুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইস’লামের গ্রামের বাড়ি নেত্রকোনায়। থাকেন ঢাকার অদূরে গাজীপুরে। আকারে ছোট ও শি’শুতোষ কণ্ঠের অধিকারী হওয়ায় রফিকুল ইস’লাম মাদানীকে অনেকে ‘শি’শুবক্তা’ বলে মনে করলেও তিনি নিজে দাবি করেছেন, তিনি মোটেও শি’শু নন। তার বয়স ২৬ বছর। রফিকুল ইস’লাম বিএনপি-জামায়াত জোটের শরিকদল জমিয়তে উলামায়ে ইস’লামের অঙ্গসংগঠন যুব জমিয়তের নেত্রকোনা জে’লার সহ-সভাপতি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: