সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মামুনুল হকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে

হেফাজতে ইস’লামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মা’ওলানা মামুনুল হককে নারীসহ শনিবার (৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রযাল রিসোর্টে অব’রুদ্ধ করে রাখেন স্থানীরা। পরে পু’লিশ গিয়ে তাকে উ’দ্ধার করে। তবে এবার আর ছাড় পাচ্ছেন না তিনি। বারবার সমালোচনায় আসা এ হেফাজত নেতার বি’রুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (৬ এপ্রিল) আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি বাংলার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, নারীসহ অব’রুদ্ধ থাকার বিষয়ে সরকার ত’দন্ত করছে। এ ঘটনায় আপাতত কোনো ব্যবস্থা না নেওয়া হলেও হেফাজতের আগের সহিং’সতার অ’ভিযোগে চলমান মা’মলাগুলোকেই এখন সামনে আনা হবে। এ ছাড়া সম্প্রতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকালে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত নাশকতা ও সংঘাতের ব্যাপারেও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার।

হেফাজত নেতা মা’ওলানা মামুনুল হক নারায়ণগঞ্জে এক নারীসহ অব’রুদ্ধ হওয়া প্রসঙ্গে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক বলেন, এ ঘটনার তথ্যপ্রমাণ সংগ্রহের কাজ চলছে। ত’দন্ত করা হচ্ছে। হেফাজত নেতারা মামুনুল হককে সম’র্থন দিলেও আম’রা যে তথ্য পাচ্ছি তাতে তিনি অনেক জঘন্য অ’নৈতিক কর্মকা’ণ্ডের সঙ্গে জড়িত। ইস’লাম ধ’র্মে এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, সহিং’সতার ব্যাপারে সরকার কোনো ছাড় দেবে না। তারা যে কর্মকা’ণ্ড করেছে, সেটা মোকাবিলা করতে হলে শত শত মানুষকে গু’লির মুখে ফেলতে হতো। কিন্তু সেটা সরকার করে নাই, সরকার ধৈর্য্যের পরিচয় দিয়েছে। সারা জাতি দেখেছে এবং সারা পৃথিবীর মানুষ দেখেছে যে, ধ’র্মান্ধ’রা কী’ করতে পারে-সরকার কঠোর পদক্ষেপ নেবে।

কৃষিমন্ত্রী আরও বলেন, যারা এ ধ্বংসাত্মক কাজে জড়িত ছিল, তাদের সবাইকে আইন অনুযায়ী কাঠগড়ায় দাঁড় করানো হবে। তারা কোনোক্রমেই রেহাই পাবে না।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকালে দেশে সহিং’সতার ঘটনায় সারাদেশে মোট ২৫টি মা’মলা হয়েছে। সরকারের পক্ষ থেকে ঘটনার জন্য হেফাজতকে দায়ী করা হলেও মা’মলাগুলোতে সংগঠনটির নেতাদের নাম দেওয়া হয়নি।

তবে গত ৫ এপ্রিল ও ২৬ মা’র্চ জাতীয় ম’সজিদ বায়তুল মোকাররমে সহিং’সতার ঘটনায় হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনকে আ’সামি করে মা’মলা করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান বাদী হয়ে পল্টন থা’নায় মা’মলা’টি করেন।

এসব অ’ভিযোগেই সরকার এখন মামুনুল হক এবং হেফাজতের নেতাদের বি’রুদ্ধে আইনগত প্রক্রিয়া এগিয়ে নেওয়ার ব্যাপারে কঠোর অবস্থান নিচ্ছে। সরকারের বিভিন্ন পর্যায়ে কথা থেকেও সে ধরনের ধারণা পাওয়া গেছে।

গত ৪ এপ্রিল মা’ওলানা মামুনুলের সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গে সংসদে মুখ খুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, মামুনুল যে নারীকে নিয়ে গিয়েছিলেন, তিনি পার্লারের কর্মী। একদিকে বউ হিসেবে পরিচয় দেয়, আবার নিজের বউয়ের কাছে বলে যে, অবস্থার পরিপ্রেক্ষিতে আমি এটি বলে ফেলেছি। যারা ইস’লাম ধ’র্মে বিশ্বা’স করে, এ রকম মিথ্যা কথা, অসত্য কথা কি তারা বলতে পারে? এরা ধ’র্মের নামে অধ’র্মের কাজ করে বলে আজ ইস’লাম হু’মকির মধ্যে। এরা আসলে ধ’র্ম ব্যবসায়ী। এদের ছাড় দেয়া হবে না। যারাই ধ’র্মের নামে অধ’র্মের কাজ করবে, তাদের বি’রুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে।

একই দিন এই বিষয়ে মুখ খোলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কা’মাল। এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী মামুনুলের বিষয়ে উদ্ধৃতি দিয়ে বলেন, ওই নারী তার স্ত্রী’ নন।

মন্ত্রী আরও বলেন, ওই ঘটনার পর দেখলাম ওই রিসোর্টের ওপর আক্রমণ। কেন এই আক্রমণ আমা’র জানা নেই। সেখানে কয়েকজন বিদেশি ছিলেন। পু’লিশ ও বিজিবি গিয়ে তাদের রক্ষা করেছে।

হেফাজতের তা’ণ্ডবের প্রসঙ্গে তিনি বলেন, হঠাৎ করে এই ধরনের তা’ণ্ডব কেন, নিশ্চয়ই এর কোনো উদ্দেশ্য রয়েছে। আম’রা ত’দন্ত করে দেখছি। যারাই তা’ণ্ডব করে থাকুক তাদের বি’রুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করেছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: