সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বৃত্তি নিয়ে হার্ভার্ডে পড়ার সুযোগ বাংলাদেশিদের

বোস্তানি ফাউন্ডেশনের বৃত্তি নিয়ে যু’ক্তরাষ্ট্রের হার্ভা’র্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করার সুযোগ রয়েছে বাংলাদেশিদের। ২০২১ সালে শরৎ (অটাম) সেশনের জন্য এ বৃত্তি দেয়া হবে।

আগামী ৩১ মে পর্যন্ত এ বৃত্তির জন্য আবেদন করা যাবে।

হার্ভা’র্ড বিজনেস স্কুল প্রতি দুই বছরে একবার বোস্তানি এমবিএ হার্ভা’র্ড বৃত্তি দিয়ে থাকে। এ বৃত্তি দুই বছরের কোর্সের জন্য। হার্ভা’র্ডের এই এমবিএ বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় শিক্ষার ব্যবসায়িক প্রোগ্রাম।

আবেদনের যোগ্যতা:

বাংলাদেশসহ নানা দেশের শিক্ষার্থীদের জন্য বোস্তানি ফাউন্ডেশনের এমবিএ বৃত্তির আবেদন উন্মুক্ত। আবেদনকারীকে একাডেমিক পড়াশোনায় ভালো যে কেউ এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। লেবাননের বংশোদ্ভূত আবেদনকারীরা এ বৃত্তি পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। হার্ভা’র্ড এমবিএ প্রোগ্রাম থেকে ভর্তির অফার পাওয়ার পরে প্রার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

বৃত্তির সুযোগ–সুবিধা:

এ বৃত্তি পেলে ২ বছরে একাডেমিক ফি বাবদ মিলবে ১ লাখ ২ হাজার ২০০ মা’র্কিন ডলার। এছাড়া বৃত্তির আওতায় একজন শিক্ষার্থী প্রতি বছর ৫১ হাজার ১০০ ডলার আর্থিক সহায়তা পাবেন।

আবেদন করবেন যেভাবে

হার্ভা’র্ডের বোস্তানি ফাউন্ডেশনের এমবিএ বৃত্তির আবেদন করতে আগ্রহী প্রার্থীদের ছবিসহ একটি সিভি পাঠাতে হবে। এছাড়া জিএমএটি স্কোর এবং যে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করেছেন সেই বিশ্ববিদ্যালয়ের একটি স্বীকৃতিপত্রের চিঠি [email protected] -তে পাঠাতে হবে। সিভি যাচাইবাছাই শেষে তালিকা করা হবে। সংক্ষিপ্ত তালিকায় মনোনীত প্রার্থীকে ফাউন্ডেশনের পক্ষ থেকে সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ জানানো হবে।

আবেদনের বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে- https://www.boustany-foundation.org/scolarship-programs/MBA-Harvard

আবেদনের শেষ সময়

এ বছরের ৩১ মে পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীরা এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

১৯৯৭ সাল থেকে ব্যক্তিগত উদ্যোগে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের এমবিএ শিক্ষার্থীদের জন্য বৃত্তি দেয়া হচ্ছিল। ২০০৬ সালে সুইজারল্যান্ড ও মোনাকোভিত্তিক বোস্তানি ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। নাবিল বোস্তানি ও তার ছে’লে ফাদির হাত ধরে এ ফাউন্ডেশনের পথচলা শুরু হয়। সেই থেকে বোস্তানি ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে বৃত্তি দেয়া হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: