সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুলাউড়ায় দুই শিক্ষার্থীর অর্ধলক্ষাধিক টাকা হাতিয়ে নিলো প্রতারক চক্র!

কুলাউড়া উপজে’লায় উপবৃত্তির ১৫ হাজার টাকা জমা হয়েছে বলে এক শিক্ষার্থীর সঙ্গে মুঠোফোনে কথা বলে ৪৯ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। সোমবার (০৫ এপ্রিল) উপজে’লার সদর ইউনিয়নের প্রতাবী গ্রামের বাসিন্দা মো. ইন্তাজ আলীর মে’য়ে ও কুলাউড়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছা’ত্রী সাদিয়া তাবাসসুমের সাথে এ ঘটনাটি ঘটে। প্রতারণার শিকার ওই শিক্ষার্থী এ ব্যাপারে কুলাউড়া থা’নায় একটি সাধারণ ডায়েরি (নং-২১৬) দায়ের করেছেন।

প্রতারণার শিকার হওয়া শিক্ষার্থী সাদিয়া তাবাসসুম জানান, সোমবার সকাল ১০টার দিকে (০১৬১০-০৭২৪৬৬) নাম্বার থেকে আমা’র পিতার নাম্বার (০১৭৮৫-৬০০৮০৪) ফোন করে বলে আমা’র উপবৃত্তির ১৫ হাজার টাকা তার কাছে জমা আছে। উক্ত টাকা পাওয়ার জন্য আমা’র নাম্বারে একটি ভেরিফিকেশন কোড আসবে এই কোড দিলে তারা টাকা পাঠাবে। সাথে সাথে আবার ফোন করে বলে আমা’র নাম্বারে ১৫ হাজার টাকা আসবে না, এই টাকা পাওয়ার জন্য বিকাশ এজেন্টের কাছে যেতে হবে। আমি সাথে সাথে একটি বিকাশ এজেন্টের কাছে যাই।

বিকাশ এজেন্টের কাছে যাওয়ার পর ওই লোক আমাকে আমা’র নিজের বিকাশ নাম্বারে ২৪ হাজার ৫ শত টাকা ক্যাশ ইন করার কথা বললে আমি এজেন্টের দোকান থেকে আমা’র পার্সোনাল (০১৭৮৫-৬০০৮০৪) নাম্বারে ২৪ হাজার ৫শত টাকা পাঠানোর সাথে সাথে আমা’র বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে ফেলে। পরবর্তীতে এর কিছুক্ষণ পর ওই প্রতারক লোক ফোন করে (০১৯৮৯-২১৪৮৮৮) নাম্বারে আরও ২৪ হাজার ৫শত টাকা পাঠানোর কথা বলে। সাথে সাথে আমি আরও ২৪ হাজার ৫শত টাকা ওই নাম্বারে পাঠিয়ে দেই। টাকা পাঠানোর পর ওই প্রতারক আমাকে কিছুক্ষণ পর ফোন দিচ্ছে বলে ফোন রেখে দেয়। প্রায় ঘন্টাখানেক অ’পেক্ষায় থাকার পরও তার কোনো ফোন না পাওয়ায় তাকে উল্টো আমি ফোন দিলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। পরে বিষয়টি আমি বিকাশ অফিসে জানালে তারা থা’নায় অ’ভিযোগ দেয়ার পরাম’র্শ দেন।

এ ব্যাপারে কুলাউড়া থা’নার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় জানান, এ বিষয়ে একটি অ’ভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, উপবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছা’ত্রীবৃন্দ, কেউ আপনার ফোন নাম্বার চাইলে দিবেন না। প্রতারক চক্র আপনার ফোন নাম্বার হ্যাক করে টাকা আত্মসাৎ করার চেষ্টা করবে। এই বিষয়ে সকল উপবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছা’ত্রীদেরকে আর্থিক প্রলো’ভনে পড়ে প্রতারক চক্রের খপ্পরে পড়ে কোন আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করেন এবং সচেতন থাকতে বলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 17
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    17
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: