সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যু’ক্তরাস্ট্রে বাংলাদেশি একই পরিবারের ৬ জনের লা’শ উ’দ্ধার!

যু’ক্তরাষ্ট্রের টেক্সা’স অঙ্গরাজ্যের অ্যালেন শহরে বসবাসরত বাংলাদেশি একটি পরিবারের ছয় সদস্যের লা’শ উ’দ্ধার করেছে পু’লিশ। ছবি: সংগৃহীত

যু’ক্তরাষ্ট্রের টেক্সা’স অঙ্গরাজ্যের অ্যালেন শহরে বসবাসরত বাংলাদেশি একটি পরিবারের ছয় সদস্যের লা’শ উ’দ্ধার করেছে পু’লিশ। মা, বাবা, বোন ও নানিকে হ’ত্যার পর ওই পরিবারের দুই সন্তান আত্মহ’ত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পু’লিশ।

দুই ভাই ‘সুই’সাইড নোট’ রেখে গেছেন। এই নোট থেকে মনে করা হচ্ছে, তাঁরা হতাশায় ভুগছিলেন। পরিবারকে লজ্জা ও ক’ষ্ট থকে মুক্তি দেওয়ার জন্য দুই ভাই সবাইকে হ’ত্যা করে নিজেরা আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে সুই’সাইড নোটে উল্লেখ রয়েছে। পু’লিশ এ নিয়ে ত’দন্ত চালাচ্ছে।

স্থানীয় সময় গত রোববার দিবাগত রাত একটার দিকে নগরীর পাইন ব্লাফ ড্রাইভ এলাকার বাড়িটির দরজায় কড়া নাড়ে পু’লিশ। প্রতিবেশীদের কাছ থেকে পু’লিশ কোনো ফোন কল পায়নি বলে জানানো হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, ওই পরিবারের এক বন্ধু তাঁদের ফোন করে পাচ্ছিলেন না। এরপর তাঁরা পু’লিশে খবর দেন। পু’লিশ ওই ঘরে ছয়জনের লা’শ দেখতে পায়। ব’ন্দুকের গু’লিতে ছয়জন মা’রা গেছেন বলে জানিয়েছে পু’লিশ। বাড়িটি থেকে ব’ন্দুকও উ’দ্ধার করেছে পু’লিশ।

মা’রা যাওয়া ব্যক্তিরা হলেন ১৯ বছর বয়সী যমজ ভাই-বোন ফারহান তৌহিদ ও ফারবিন তৌহিদ, বড় ভাই তানভীর তৌহিদ (২১), মা আইরিন ইস’লাম (৫৬), বাবা তৌহিদুল ইস’লাম (৫৪), তানভীর তৌহিদের নানি আলতাফুন্নেসা (৭৭)।

অ্যালেন পু’লিশ জানিয়েছে, দুই ভাই চারজনকে হ’ত্যার পর নিজেরা আত্মহ’ত্যা করেছেন বলে মনে হচ্ছে। মানসিক বিষণ্নতা থেকে মুক্তি পেতে তাঁরা এই কাজ করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া গেছে।

পু’লিশ বলছে, ঘটনার আগে ফারহান তৌহিদ ইনস্টাগ্রামে একটি দীর্ঘ ‘সুই’সাইড নোট’ পোস্ট করেছেন। এতে তিনি লিখেছেন, ‘আমি নিজেকে ও আমা’র পরিবারকে হ’ত্যা করেছি।’

ফারহান আরও লিখেছেন কী’ভাবে তিনি নবম শ্রেণি থেকে মানসিক হতাশার বি’রুদ্ধে ল’ড়াই করেছেন। তাঁর বড় ভাইও হতাশার সঙ্গে ল’ড়াই করেছেন।

গত ফেব্রুয়ারি মাসে ইনস্টাগ্রাম পোস্টে ফারহান লেখেন, তাঁর ভাই বলেছেন, ‘আম’রা যদি এক বছরে সবকিছু ঠিক করতে না পারি, তবে আম’রা নিজেদের ও পরিবারকে হ’ত্যা করব।’

নিজেরা আত্মহ’ত্যা করলে পরিবার লজ্জায় পড়বে। তাই লজ্জা ও ক’ষ্ট থেকে মুক্তি দেওয়ার জন্য অন্যদের হ’ত্যা করে নিজেদের আত্মহ’ত্যার কথা সুই’সাইড নোটে উল্লেখ রয়েছে বলে পু’লিশের বরাত দিয়ে মা’র্কিন সংবাদমাধ্যমে বলা হয়েছে। সুই’সাইড নোটে হ’ত্যার পরিকল্পনার কথাও লেখা আছে।

ম’রদেহ উ’দ্ধারকারী অ্যালেন পু’লিশের সার্জেন্ট জন ফেলটিকে বলেছেন, তিনি ২১ বছর ধরে শহরটিতে আছেন। এমন দুঃখজনক ঘটনার মুখোমুখি তিনি আগে কখনো হননি। পুরো ঘটনাকে ম’র্মা’ন্তিক বলে উল্লেখ করেছেন এই পু’লিশ কর্মক’র্তা।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গত শনিবার কোনো এক সময় ম’র্মা’ন্তিক এ ঘটনা ঘটেছে। পু’লিশ এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানায়নি। মেডিকেল পরীক্ষার পর এ বিষয়ে জানা যাবে বলে নগরীর পু’লিশের পক্ষ থেকে বলা হয়েছে।

ওই পরিবারের পরিচিত দিলারা হাসান বলেছেন, এমন কোনো ঘটনা এই পরিবারে ঘটতে পারে বলে তিনি বিশ্বা’স করতে পারছেন না। বাইরে থেকে পরিবারটিকে সুখী বলেই তাঁর মনে হয়েছে।

টেক্সা’সে বসবাসরত অ’পর প্রবাসী মিজান রহমান বলেছেন, সব সময় হাসিখুশি থাকা পরিবারটিতে এমন ঘটনা ঘটতে পারে বলে তিনিও বিশ্বা’স করতে পারছেন না। বাংলাদেশি কমিউনিটির জন্য ঘটনাটি ম’র্মা’ন্তিক বলে তিনি উল্লেখ করেন।

ম’র্মা’ন্তিক ঘটনার শিকার বাংলাদেশি পরিবারটির কোনো নিকটাত্মীয় আশপাশে নেই। বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সা’স লা’শ দাফনের ব্যবস্থা করছে। অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাশমত মোবীন প্রথম আলোকে জানিয়েছেন, ময়নাত’দন্তের পর ম’রদেহ স্থানীয় কবরস্থানে দাফনের জন্য তাঁরা প্রস্তুতি নিচ্ছেন। সব প্রক্রিয়া সম্পন্ন করে স্থানীয় সময় আগামীকাল বুধবার ছয়জনের জানাজার পর দাফন হতে পারে বলে তিনি জানিয়েছেন।

হাশমত মোবীন জানান, প্রায় ২২ বছর আগে ডিভি ভিসায় তৌহিদুল ইস’লাম আ’মেরিকায় আসেন। তৌহিদুল ইস’লামের জন্ম ও বেড়ে ওঠা পুনান ঢাকায়। পরিবার নিয়ে প্রথম দুই বছর নিউইয়র্কে ছিলেন। ২০ বছর আগে তাঁরা টেক্সা’সে স্থা’নান্তর হন। প্রথমে তথ্যপ্রযু’ক্তিতে কাজ করলেও সম্প্রতি সিটি ব্যাংকের ভালো পদে কাজ করছিলেন তৌহিদুল।

হাশমত মোবীন জানান, নি’হত আইরিনের এক ভাই নিউইয়র্কে থাকেন। দুঃসংবাদ পেয়ে তিনি টেক্সা’সের পথে রওনা দিয়েছেন। একইভাবে মায়ামিতে বসবাসরত তৌহিদুল ইস’লামের ভাইও টেক্সা’সের পথে রয়েছেন।

ডালাস ও আশপাশের নগরীতে বসবাসরত প্রায় ২০ হাজার বাংলাদেশির প্রতিনিধিত্ব করে বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সা’স। হাশমত মোবীন জানান, কমিউনিটির নানা অনুষ্ঠানের মাধ্যমে তিনি ওই পরিবারকে জানতেন। ঘনিষ্ঠ লোকজন তৌহিদুল ইস’লামের পরিবারকে আদর্শ বাংলাদেশি পরিবার বলেই জানতেন।
অ্যালেন পু’লিশ জানিয়েছে, ২২ বছর বয়সী তানভীর তৌহিদ আইনসম্মতভাবে সম্প্রতি আগ্নেয়াস্ত্র ক্রয় করেছিলেন।

শাওন আহসান নামের এক প্রবাসী জানান, তিনি পরিবারটিকে এক দশকের বেশি সময় থেকে জানেন। গত রোববার তিনি তৌহিদুল ইস’লামকে ফোন করে কোনো সাড়া পাননি। ফিরতি কোনো ফোন কল না পেয়ে তিনি কিছুটা উদ্বিগ্ন ছিলেন। গতকাল সোমবার আরেকজন প্রবাসী সংবাদটি দেওয়ার পর ঘটনাস্থলে ছুটে আসেন শাওন আহসান। তিনি বলেন, তৌহিদুল ইস’লাম তাঁর সন্তানদের নিয়ে সব সময় গর্ব করতেন। তাঁরা লেখাপড়াতেও ভালো

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: