সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিএনপির সাবেক সভাপতি হলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি

টাঙ্গাইলের মির্জা’পুর উপজে’লার ফতেপুর ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক ভা’রপ্রাপ্ত সভাপতি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। বুধবার (৩১ মা’র্চ) ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে ১০৯ ভোট পেয়ে তিনি সভাপতি নির্বাচিত হন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে রউফ নির্বাচিত হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এনিয়ে তুমুল সমালোচনা চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আব্দুর রউফ মিয়া ফতেপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি পদে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি ওই ইউনিয়নের ভা’রপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। দায়িত্ব পালনের সময় সরকারবিরোধী বিএনপির জ্বালাও-পোড়াও আ’ন্দোলনে তিনি সক্রিয় অংশগ্রহণ করেন। এ ঘটনায় ২০১৬ সালের ৫ ডিসেম্বর মির্জা’পুর থা’না পু’লিশ একটি মা’মলা দায়ের করে। ওই মা’মলায় আব্দুর রউফ অন্যতম আ’সামি। মা’মলা’টি বর্তমানে টাঙ্গাইল আ’দালতে চলমান রয়েছে।

দলীয় সূত্রে আরও জানা যায়, ২০১৭ সালের ১৬ এপ্রিল ফতেপুর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে রউফ বিএনপির দলীয় মনোনয়ন চান। মনোনয়ন না পেয়ে ধানের শীষ ও নৌকা প্রতীকের বি’রুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। একই বছরের ২০ আগস্ট ফতেপুর উচ্চ বিদ্যালয় মাঠে ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভা’র আয়োজন করে। ওই সভায় ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ ছয় ইউপি সদস্যসহ বিএনপির শতাধিক নেতাকর্মী নিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় স’ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের হাতে ফুলের নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

এদিকে বুধবার ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করে উপজে’লা আওয়ামী লীগ। সম্মেলনে চেয়ারম্যান আব্দুর রউফ মিয়া নিজেকে সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা দিয়ে প্রচারণা চালান। তবে ইউনিয়ন আওয়ামী লীগের সদ্যবিদায়ী সভাপতি মো. নজরুল মিয়া ও সাধারণ সম্পাদক মো. আলী আজম খান উপজে’লা, জে’লা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর রউফের বি’রুদ্ধে বিভিন্ন অ’ভিযোগ এনে লিখিত অ’ভিযোগ দায়ের করেন। অ’ভিযোগ দেয়ার পর রউফের সদস্য পদ বাতিল বা স্থগিত না হওয়ায় ৩১ মা’র্চ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে তিনি সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হন রউফ।

আব্দুর রউফ মিয়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও ভা’রপ্রাপ্ত সভাপতির দায়িত্বে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন উপজে’লা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ সিদ্দিকী’।

তিনি বলেন, ‘তিনি (রউফ) ফতেপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির দলীয় মনোনয়ন চেয়েছিলেন। মনোনয়ন না পেয়ে বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। এখন পর্যন্ত তিনি বিএনপি থেকে পদত্যাগ করেননি।’

এদিকে আব্দুর রউফকে কাউন্সিলর না বানানোর অনুরোধ জানিয়ে উপজে’লা, জে’লা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পত্র পাঠান মির্জা’পুর উপজে’লা আওয়ামী লীগের সদস্য ও ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. বাহার উদ্দিন মাস্টার এবং ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইস’লাম ও সাধারণ সম্পাদক মো. আলী আজম।

সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. বাহার উদ্দিন মাস্টার বলেন, ‘আম’রা উপজে’লা, জে’লা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর রউফ চেয়ারম্যানকে কাউন্সিলর না করার জন্য একটি পত্র জমা দিয়েছিলাম। তাতে কোনো রকম প্রতিকার পাইনি। উপজে’লা আওয়ামী লীগের সভাপতি মো. একাব্বর হোসেন এমপি আমাদের ডেকে বলেছেন, রউফ মিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। সে হিসেবে তিনি প্রার্থী হতে পারবেন বলে মৌখিকভাবে নির্দেশ দেন।’

নবনির্বাচিত ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জাগো নিউজকে বলেন, ‘একসময় বিএনপি করতাম। ২০১৭ সালে আওয়ামী লীগে যোগদান করেছি। ইউনিয়ন আওয়ামী লীগ আমাকে সদস্য পদ দিয়েছে। এজন্য আমি সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছি এবং কাউন্সিলররা ভোট দিয়ে জয়ী করেছেন। কাউন্সিলরদের প্রতি আমি কৃতজ্ঞ।’

মির্জা’পুর উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, ‘পাঁচ বছর আগে রউফ মিয়াকে ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বানানো হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনেও প্রার্থীরা তাকে মেনে নিয়ে ভোটে অংশ নিয়েছেন। এখন অ’ভিযোগ করে লাভ কী’?’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: