সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোভিড-১৯ হিরোদের সম্মানিত করলো নিউইয়র্কের মোহাম্ম’দী সেন্টার

মানবতার জন্যই মানব’ কথাটি পুস্তিকায় পড়লেও স্রষ্ঠার দেয়া মহামা’রি কোভিড-১৯ নামীয় করো’নাভাই’রাস কালিন ভয়াবহতায় কিছু কিছু সংগঠন ও সিংহ পুরুষ মানবরা তাঁদের মানবতার উদারতা আমাদেরকে দেখিয়েছেন। নিজ নিজ ক্ষেত্রে এদের কেউ কেই ছিলেন স্বাস্থ্যসেবী, কেউ কেউ প্রয়েজনীয় দ্রব্যাদির বণ্ঠন কার্য্যে নিবেদিত, কেউ মুর্দার দাফন-কাফনে, কেউ কেউ প্রার্থনার আয়জনে, কেউ কেউ মাঠে আবার কেউ কেউ কম্যিউনিটিকে সময়-সময় করো’না ভয়াবহতার নিউজ আপডেট জানাতে। মোহাম্ম’দী সেন্টার এসব বিষয়াদির ছিল নিরব সাক্ষী। আন্তরিক কর্মফলের প্রতিদান যদিও স্রষ্টার পক্ষ থেকেই আসে, তবুও নবী মোহাম্ম’দের (সা) কথায়, যে মানুষের কৃতজ্ঞতা প্রকাশ করে না, সে স্রষ্টারও কৃতজ্ঞতা করেনা। নিউইয়র্কের মিনি বাংলাদেশ জ্যাকসন হাইটসে ২০০৫ সনে প্রতিষ্ঠিত মোহাম্ম’দী কম্যিউনিটি সেন্টারের ১৫ বৎসর পূর্তী (Years in review-2005-2020) উপলক্ষে কম্যিউনিটির আসল পেন্ডামিক হিরোদের সম্মানীত করার এই কাজটি করতে পেরে আনন্দিত।

উল্লেখ্য, করেনাভাই’রাসের এই মহামা’রির পুরো বছর (মা’র্চ ২০২০ – মা’র্চ ২০২১) ব্যাপী মোহাম্ম’দী সেন্টার যুগোপযোগী লাইভস্ট্রিম ধ’র্মীয় সেবা কম্যিউনিটিকে দিয়ে আসছে এবং অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত সে সেবা দিয়ে যাবার বদ্ধ পরিকরও বটে। মোহাম্ম’দী সেন্টার এর প্রতিষ্ঠা লগ্ন থেকেই যেসব কম্যিউনিটি সেবার বিনিময়ে শীর্ষস্হানে পোঁছেছে, এর মধ্যে, সন্ত্রাসবাদ বিরোধী সচেতন কেন্দ্রর স্বেচ্ছাসেবী শাখা স্থাপন ও এ বিষয়ে মু’সলিম কম্যিউনিটিকে সচেতন করন। ২০০৬ সনে ‘নো স্কুল টেষ্টস অন হলিডেইজ’ বিল পাশকে সম’র্থন, যার সূত্র ধরেই স্কুলে হালাল ফুড ও দুই ঈদ হলিডেইজ’র বিল পাশ হয়। ২০১০ সনে যু’ক্তরাষ্ট্রের আদমশুমা’রীতে সরকারের সাথে পার্টনারশীপের ভূমিকায় অংশগ্রহণ, ২০১১ সনে নিউইয়র্ক ঈদগাহ প্রতিষ্ঠা, ঈদে মীলাদুন্নবীতে এপ্রিলের শেষ সোমবার স্থির করে ২০১২ সনে ফেডারেল হলিডে ক্যাম্পেইন শুরু, এলাকায় আন্ত:ধ’র্মীয় সংযোগ স্থাপন, স্থানীয় ডাইভা’র্সিটি প্লাজায় ৯/১১ স্ম’রণে বাৎসরিক প্রার্থনা সভায় নিয়মিত যোগদান ও ৯/১১’র ১০ম বর্ষপূর্তিতে স্থানীয় কম্যিউনিটি বোর্ড কুইন্স-০৩ কর্তৃক আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্নানিং কমিটি মেম্বার হিসেবে দায়িত্ব পালন, ২০১২ সনে স্থানীয় জুইস সেন্টারের সহযোগিতায় দু’দিন ব্যাপী আন্তধ’র্মীয় মেলা আয়োজনে সহযোগী, ২০১৫ সনে প্রথম বারের মত জ্যাকসনহাইটস কম্যিউনিটির আমন্ত্রণে মা’র্টিন লুথার কিং ডে পালনে কমিটি মেম্বার হিসেবে সক্রীয় যোগদান এবং পরবর্তী বছরগুলোতেও অংশগ্রহণ, কম্যিউনিটি কার্যক্রমের শীর্ষে অবস্থানের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সনে জাতিসংঘের ইউএসএফএমইপি প্রোগ্রামে কী’নোট স্পিকার হিসেবে যোগদান, যা ছিল আ’মেরিকার সর্বোচ্চ সম্মাননা অর্জন। মোহাম্ম’দী সেন্টারের এসব যোগ্যতা অর্জনের ভিত্তিতেই এমন একটি মহতি অনুষ্ঠানের আয়োজনকেও যথাযোগ্য মনে করায় গত ২৮শে মা’র্চ রোববার বিকেলে স্থানীয় জ্যাকসন হাইটস ডাইভা’রসিটি প্লাজায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মোহাম্ম’দী সেন্টারের বিবেচনায় যেসব সংগঠন বা ব্যক্তিকে কোভিড-১৯ সামনের সারির যোদ্ধা হিসেবে বিশেষ সনদপত্র প্রদান করা হয়েছে তারা হলেন:

স্বাস্থ্য সেবা প্রদানের জন্য এলমহার্স্ট হসপিটাল সেন্টার, দাফন-কাফন সেবার জন্য আন-নূর কালচারাল সেন্টারের প্রতিষ্ঠাতা ই’মাম মুফতী ইসমাঈল, আন্তধ’র্মীয় লাইভস্ট্রিম সেবার জন্য বাংলাদেশ হিন্দু মন্দিরের পন্ডিত শংকর পারিয়াল, টাইম টেলিভিশন/পুরো প্যানাল, নিয়মিত প্রকাশনার জন্য সা’প্তাহিক নবযুগ, সংবাদ পরিবেশনের পাশাপাশি চিত্র প্রদর্শনীর আয়োজন করে কম্যিউনিটিকে সচেতন করার জন্য সা’প্তাহিক প্রথম আলো ইউএসএ, সাক্ষাত্কার রিপোর্টিং’র জন্য ইউএসনিউজঅনলাই.কমের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, ডিজিটাল ফিল্ড রিপোর্টিং’র জন্য আওয়াজবিডি.কমের সম্পাদক শাহ আহম’দ সাজ, সচেতন ও বিচক্ষণ তৎপরতার জন্য নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্টিক্ট-২৫ এর প্রার্থী ফাতেমা বারইয়াব, খাবার ও প্রয়োজনীয় সরবরাহ-বিতরণের জন্য ডব্লিউএইচআরডি’র পরিচালক শাহ শহীদুল হক ও ফাউমা’র কর্ণধার ফাহাদ সোলাই’মানকে, ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে সঠিক মূল্যে পর্যাপ্ত প্রয়োজনীয় গ্রোসারী সামগ্রী সরবরাহের জন্য আপনা বাজার ফার্মা’র্স মা’র্কেট’কে এই সম্মাননা পুরো জ্যাকসন হাইটস কম্যিউনিটির পক্ষ থেকে প্রদান করা হয়। এতদভিন্ন, এক্সেলেন্ট রিপোর্টিংএর জন্য সা’প্তাহিক আজকালের রিপোর্টার আবু বকর সিদ্দিক, ঠিকানা, বাঙালী, প্রতিদিন, প্রবাস, জন্মভূমিকেও সম্মাননা সনদ প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: