সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৩ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বে ভয়ংকর হচ্ছে করোনা, একদিনে ১২ হাজারেরও বেশি মৃত্যু

বিশ্বে করো’নাভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি ৯৪ লাখ ৬৭ হাজার ৭৩১ জন। আর এ মহামা’রিতে আ’ক্রান্ত হয়ে বিশ্বে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ২৮ হাজার ১৩০ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৪৪ লাখ ৮ হাজার ৭১১ জন।

করো’নাভাই’রাসে আ’ক্রান্ত ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল পর্যন্ত করো’না আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১২ হাজার ২৩৬ জন। এ নিয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত করো’নায় মা’রা গেছেন মোট ২৮ লাখ ২৭ হাজার ৪২৬ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছেন আরও ছয় লাখ ৩৮ হাজার ২৫১ জন।

করো’নাভাই’রাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃ’ত্যু বেশি হয়েছে যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৬৬ হাজার ৩৪৪ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৬৫ হাজার ২৫৬ জনের। আ’ক্রান্তে ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৭ লাখ ৫৩ হাজার ২৫৮ জন এবং মা’রা গেছেন ৩ লাখ ২১ হাজার ৮৮৬ জন।

আ’ক্রান্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভা’রতে এখন পর্যন্ত করো’নায় এক কোটি ২২ লাখ ২০ হাজার ৬৬৯ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে এক লাখ ৬২ হাজার ৯৬০ জনের। আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪৪ হাজার ৪২৩ জন। ভাই’রাসটিতে মা’রা গেছেন ৯৫ হাজার ৬৪০ জন। আ’ক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চ’ম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৪৫ হাজার ৯৫ জন। এর মধ্যে মা’রা গেছেন ৯৮ হাজার ৮৫০ জন।

এদিকে আ’ক্রান্তের তালিকায় যু’ক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। আর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: