সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
সোমবার, ১৮ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বড়লেখা হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ : স্বাস্থ্যকর্মী আটক

বড়লেখা উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের শিক্ষানবিশ উপ-সহকারী স্বাস্থ্যকর্মী এম’দাদ হোসেনের বি’রুদ্ধে বুকের ব্যথার এক রোগীকে ভুল চিকিৎসায় মে’রে ফেলার অ’ভিযোগ রোগীর স্বজনদের। মঙ্গলবার দুপুরে এ নিয়ে হাসপাতা’লে চরম উত্তে’জনা দেখা দিলে পু’লিশ ওই স্বাস্থ্যকর্মীকে আ’ট’ক করেছে। উপজে’লা চেয়ারম্যান সোয়েব আহম’দ ও থা’নার ওসি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

হাসপাতাল, রোগীর স্বজন ও থা’না পু’লিশ সুত্রে জানা গেছে, উপজে’লার গ্রামতলা মুল্লাবাড়ির বাসিন্দা প্রবাস ফেরৎ আব্দুল খালিক (৫৭) বুকের ব্যথা অনুভব করলে মঙ্গলবার দুপুরে তার ভাতিজা রেজাউল করিম তাকে উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। জরুরী বিভাগের শিক্ষানবিশ উপ-সহকারী স্বাস্থ্যকর্মী এম’দাদ হোসেন (২৫) কর্তব্যরত মেডিকেল অফিসারকে না জানিয়ে নিয়ম বহির্ভুতভাবে বুকের ব্যথার এ রোগীকে ইনজেকশন পুশসহ মনগড়া চিকিৎসা দিয়ে কিছু পরীক্ষা-নীরিক্ষার জন্য পার্শবর্তী ডায়গনস্টিক সেন্টারে পাঠিয়ে দেয়।

পরীক্ষা শেষে হাসপাতা’লে পৌঁছার ৪-৫ মিনিটের মধ্যে আব্দুল খালিকের মৃ’ত্যু ঘটে। এ মৃ’ত্যুর ঘটনায় রোগীর স্বজনসহ স্থানীয় লোকজনের মধ্যে চরম উত্তে’জনা দেখা দেয়। খবর পেয়ে উপজে’লা চেয়ারম্যান সোয়েব আহম’দ ও থা’নার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এসময় স্বাস্থ্যকর্মী এম’দাদ হোসেনকে পু’লিশ আ’ট’ক করে থা’নায় নিয়ে যায়।

নি’হত আব্দুল খালিকের ভাতিজা রেজাউল করিমসহ স্বজনরা অ’ভিযোগ করেন, জরুরী বিভাগে কোন মেডিকেল অফিসারকে পাওয়া যায়নি। শিক্ষানবিশ স্বাস্থ্যকর্মী এম’দাদ হোসেনের মনগড়া ইনজেকশন পুশ ও ভুল চিকিৎসায় রোগীর মৃ’ত্যু ঘটেছে। তারা দোষীদের দৃষ্টান্তমুলক শা’স্তির দাবী করেন।

হাসপাতা’লের আবাসিক মেডিকেল অফিসার ডা. শুভ্রাংশ শেখর দে জানান, জটিল অ’সুখের কোন রোগী আসলে দায়িত্বরত উপ-সহকারী মেডিকেল অফিসার তাৎক্ষণিক কর্তব্যরত মেডিকেল অফিসারকে কল করার নিয়ম রয়েছে। ঘটনার সময় অনকল ডিউটিতে ডা. তৌফিক আজিজ হাসপাতা’লেই ছিলেন। কিন্তু শিক্ষানবিশ সেকমো এম’দাদ তাকে না জানিয়ে রোগীকে ইনজেকশন পুশ ও ঔষধ দিয়েছে। ঔষধ ও ইনজেকশন হয়তো সঠিক ছিল, কিন্তু সে তা করতে পারে না। এব্যাপারে উপজে’লা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মক’র্তা ত’দন্তের ব্যবস্থা নিবেন।

থা’নার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, রোগীর মৃ’ত্যুর ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতা’লের শিক্ষানবিশ উপ-সহকারী মেডিকেল কর্মী এম’দাদ হোসেনকে থা’নায় আ’ট’ক করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: