সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বে ভয়ংকর হচ্ছে করোনা, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল

বিশ্বে করো’নাভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাই’রাসে আ’ক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি ৮৭ লাখ ৯৬ হাজার ৯০৫ জন। আর এ মহামা’রিতে আ’ক্রান্ত হয়ে বিশ্বে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ২৮ লাখ ১৫ হাজার ৮৯৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৩৯ লাখ ২৩ হাজার ৪৪৯ জন।

করো’নাভাই’রাসে আ’ক্রান্তদের সংখ্যা ও প্রা’ণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃ’ত্যু বেশি হয়েছে যু’ক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৫ লাখ ৬৪ হাজার ১৩৮ জন মা’রা গেছেন। এছাড়া করো’না শনাক্ত হয়েছেন ৩ কোটি ১০ লাখ ৯৭ হাজার ১৫৪ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন। যু’ক্তরাষ্ট্রের পর করো’নায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আ’ক্রান্ত এবং মৃ’ত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আ’মেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন ১ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৫৮ জন। তাদের মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩ লাখ ১৭ হাজার ৯৩৬ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১০ লাখ ৭৪ হাজার ৪৮৩ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভা’রত। এশিয়ার মধ্যে ভা’রতই হচ্ছে করো’নায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। ভা’রতে এখন পর্যন্ত করো’না রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৪৮৭ জন। মা’রা গেছেন ১ লাখ ৬২ হাজার ৫০২ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ১৪ লাখ ৩২ হাজার ৫২ জন। শনাক্তের তালিকায় রাশিয়াকে ছাড়িয়ে চারে উঠে এসেছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪৫ লাখ ৮৫ হাজার ৩৮৫ জন। এর মধ্যে মা’রা গেছেন ৯৫ হাজার ৩৩৭ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৭৯৬ জন।

পঞ্চ’ম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত ৯৮ হাজার ৪৪২ জনের মৃ’ত্যু হয়েছে। শনাক্ত ৪৫ লাখ ৩৬ হাজার ৮২০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫৫ হাজার ৯৯৬ জন। এরপর শনাক্তের দিক থেকে তালিকায় রয়েছে যথাক্রমে যু’ক্তরাজ্য, ইতালি, স্পেন, তুরস্ক ও জার্মানি। আর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করো’নাভাই’রাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: