সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ৩১ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হেফাজতের হরতালে সড়ক অবরোধ

মোদিবিরোধী বি’ক্ষোভে হেফাজতে ইস’লামের কর্মী নি’হতের ঘটনায় আজ (২৮ মা’র্চ) সারা দেশে হরতাল ডেকেছে সংগঠনটি। হরতা’লে সম’র্থন দিয়েছে ইস’লামী আ’ন্দোলনসহ বেশ কিছু ইস’লামি রাজনৈতিক দল। আজকের হরতা’লে বাধা দেয়া হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে হেফাজতে ইস’লাম বাংলাদেশ। হাটহাজারী, বি-বাড়িয়া ও বায়তুল মোকাররমে হা’মলায় হতাহতের ঘটনার প্রতিবাদে হেফাজতে ইস’লাম এ হরতাল কর্মসূচি ঘোষণা করে।

আজ সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় হরতা’লের সম’র্থনে মিছিল বের করে হেফাজতে ইস’লামের নেতাকর্মীরা। মোহাম্ম’দপুরের বসিলায় মিছিল বের সড়ক অবরোধ করেছে মাদ্রাসার ছাত্ররা। এসময় তারা সড়কে টায়ার জ্বালিয়ে অ’গ্নিসংযোগ করে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। এসময় পু’লিশ তাদের বাধা দেয়।

এদিকে ঢাকার পূর্বাঞ্চলের প্রবেশপথ সাইনবোর্ডের সানারপাড়ে সড়ক অবরোধ করেছে মাদ্রাসা ছাত্ররা। সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে গণপরিবহন কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। অল্প সংখ্যক দূরপাল্লার যানবাহনও চলাচল করছে। হরতালকে ঘিরে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পু’লিশ, র‍্যাব, বিজিবির সদস্যরা।

এপিসি জলকা’মান নিয়ে বিভিন্ন সড়কে টহল দিচ্ছে তারা। এদিকে পু’লিশের পাশাপাশি মাঠে রয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা রাজধানীর বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। এছাড়াও ঢাকা-চিটাগাং মহাসড়কের সানারপাড় এলাকায় হরতা’লের সম’র্থনে সড়ক অবরোধ করে রেখেছে হেফাজতের নেতাকর্মীরা।

এর আগে বাংলাদেশে ভা’রতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে আ’ন্দোলনরতদের ওপর হা’মলা ও ৪ জন নি’হত হওয়ার ঘটনায় এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এদিকে হেফাজতে ইস’লামের আমীর জুনায়েদ বাবুনগরী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতা’লের সামনে অবস্থান করছেন। সেখান থেকে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইস’লামাবাদী সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, ‘আম’রা চাই ময়নাত’দন্ত ছাড়াই পরিবারের কাছে লা’শ হস্তান্তর করা হোক।’ তিনি দাবি করেন, হেফাজতের মোট ৫ জন কর্মী শহীদ হয়েছেন। এর মধ্যে চারজন হাটহাজারীতে এবং একজন ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি আরও বলেন, ‘আমাদের এ কর্মসূচি সরকারের বি’রুদ্ধে ছিল না। এটি ছিল নরেন্দ্র মোদির বি’রুদ্ধে। মোদি সে দেশে মু’সলিম’দের নি’র্যা’তন করছেন। এর প্রতিবাদ স্বরূপ এ কর্মসূচি দিয়েছিলাম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: