সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২০ সেকেন্ড আগে
বুধবার, ২৮ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হরতালকে ঘিরে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বি’ক্ষোভ, সমাবেশ ও সং’ঘর্ষে নি’হতের ঘটনার জেরে রোববার (২৮ মা’র্চ) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ হেফাজতে ইস’লাম। উক্ত হরতালকে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকা’ণ্ড যাতে না হয় সে জন্য মাঠ পর্যায়ে নিয়োজিত সদস্যদের কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছে পু’লিশ সদর দফতর। হরতা’লে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পু’লিশ-র‍্যাবের পাশাপাশি মাঠে থাকবেন বিজিবি সদস্যরাও।

শনিবার (২৭ মা’র্চ) সন্ধ্যায় পু’লিশ সদর দফতর থেকে এ সংক্রান্ত বিশেষ নির্দেশনা দেয়া হয় বলে ঢাকা মহানগর পু’লিশ (ডিএমপি) ও পু’লিশ সদর দফতরের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নির্দেশনায় চলমান আ’ন্দোলনের পরিপ্রেক্ষিতে পু’লিশের ওপর হা’মলার আশ’ঙ্কায় ডিএমপিসহ দেশের বিভিন্ন জে’লায় কর্ম’রত পু’লিশ সদস্যদের সতর্ক অবস্থানেও থাকতে বলা হয়।

সূত্র জানায়, হেফাজতে ইস’লামের ডা’কা হরতালকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা নিশ্চিতের লক্ষ্যে পু’লিশ ও রেব সদর দফতরে পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখান থেকে মাঠ পর্যায়ে নিয়োজিত কর্মক’র্তা ও সদস্যদের নিজেদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি দেশের জানমাল, রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় কঠোর অবস্থানে থাকতে বলা হয়েছে।

জানতে চাইলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইস’লাম বলেন, ‘যারা এই হরতা’লের নামে বি’ক্ষোভ, মিছিল সমাবেশের নামে নাশকতার চেষ্টা করবে, জ্বালাও-পো’ড়াও করবে তাদের কঠোরভাবে দমন করা হবে। কেউ যদি যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে, জানমালের ক্ষতির চেষ্টা করে, থা’নায় হা’মলা বা আ’গুন দেয়ার চেষ্টা করে তবে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মনে রাখতে হবে কেউ আইনের ঊর্ধ্বে নয়।’

রেবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ‘চলমান পরিস্থিতিতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রেব সদর দফতর সব ব্যাটালিয়নকে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছে। পাশাপাশি রেব সাইবার পেট্রোলিংয়ের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো পর্যবেক্ষণ শুরু করেছে। কেউ হরতা’লের নামে সহিং’সতা করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে আজ রোববার (২৮ মা’র্চ) ডা’কা হরতা’লে বাধা দিলে সরকার পতনের আ’ন্দোলনের হুশিয়ারি দিয়েছেন হেফাজতে ইস’লামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ফজলুল করিম কাসেমী।

ফজলুল করিম কাসেমী বলেন, মোদির সফরকে কেন্দ্র করে ‘শহীদ’দের র’ক্তে রঞ্জিত করা হয়েছে। হরতা’লে বাধা দিলে সরকার পতনের আ’ন্দোলন শুরু হবে।

অন্যদিকে বিজিবির জনসংযোগ কর্মক’র্তা ও মুখপাত্র পরিচালক (অ’পারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন,‘চলমান পরিস্থিতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চাহিদা মোতাবেক সারাদেশে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে।’

এর আগে, শুক্রবার ডিএমপি কন্ট্রোল রুম থেকে রাজধানীতে কর্ম’রত আটটি বিভাগের উপ-পু’লিশ কমিশনার (ডিসি), অ’তিরিক্ত উপ-পু’লিশ কমিশনার (এডিসি) ও সহকারী পু’লিশ কমিশনারদের (এসি) সতর্ক থাকার নির্দেশ দিয়ে বলা হয়, ডিএমপির থা’নাগুলোয় পু’লিশ ফাঁড়ি ও পু’লিশ বক্সে যেকোনো সময় হা’মলার ঘটনা ঘটতে পারে। ডিএমপি ছাড়াও এ সতর্কতা দেয়া হয় সারাদেশের থা’নাগুলোতেও। এ জন্য এসব স্থানে পু’লিশ সদস্যদের উপস্থিতি বাড়াতে বলা হয়েছে। এছাড়া যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য শুক্রবার রাত থেকে পু’লিশ সদস্যদের সর্বোচ্চ সর্তক অবস্থায় থাকতে বলা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: