সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আবারও রক্তাক্ত মিয়ানমার, জান্তার গুলিতে নিহত ১৬

মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৬ জন বিক্ষোভকারী নিহত হয়েছে। বিভিন্ন গনমাধ্যম ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান। সামরিক বাহিনী দেশের মানুষ ও গণতন্ত্রকে রক্ষা করবে জান্তা সরকার ঘোষণা দেয়ার পর এই গুলির ঘটনা ঘটলো।

গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে শনিবারও ইয়াঙ্গুন, মান্দালে এবং অন্যান্য শহরেও বিক্ষোভ হয়েছে। যদিও দেশটির সামরিক সরকার হুঁশিয়ার করে দিয়ে বলেছিল যে, রাস্তায় নামলে তাদের ‘মাথা ও পিঠে’ গুলি করা হবে

সামরিক অভ্যুত্থান ক্ষমতাচ্যুত হওয়া আইনপ্রণেতার নিয়ে তৈরি করা জান্তা বিরোধী গ্রুপ সিআরপিএইচের মুখপাত্র ড. সাসা বলেছেন, আজ সশস্ত্র বাহিনীর জন্য লজ্জার একটি দিন। তিনি বলেন, সেনাবাহিনীর জেনারেলরা ৩০০-র বেশি নিরপরাধ বেসামরিক ব্যক্তিকে হত্যা করে সশস্ত্র বাহিনী দিবস পালন করছে।

মিয়ানমার নাউ জানিয়েছে, ইয়াঙ্গুনে নিরাপত্তা বাহিনী বিক্ষোভকারী জনতার ওপর গুলি চালালে অন্তত চারজন নিহত হয়। এসময় আরও অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানায় তারা। শহরটি ইনসেইনে আরেকটি বিক্ষোভে স্থানীয় অনূর্ধ্ব-২১ দলে খেলা ফুটবলারসহ তিনজন নিহত হয়েছে।

এদিকে লাশিও শহরে চারজন এবং পৃথক ঘটনায় ইয়াঙ্গুনের কাছে বাগো অঞ্চলে আরও চারজন নিহত হয়েছে। এছাড়া হোপিন শহরে আরও একজন নিহত হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: