সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৩০ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কোনো হরতাল করতে দেওয়া হবে না

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কা’মাল বলেছেন, কোনো হরতাল করতে দেওয়া হবে না। ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তা’ণ্ডবের বিষয় খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। শুক্রবার (২৬ মা’র্চ) রাতে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। এর আগে শুক্রবার (২৬ মা’র্চ) রাত আটটায় পুরনো পল্টনে এক সংবাদ সম্মেলনে সারাদেশে আগামীকাল শনিবার (২৭ মা’র্চ) বি’ক্ষোভ ও রোববার (২৮ মা’র্চ) হরতা’লের ঘোষণা দেয় হেফাজতে ইস’লামী বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী। ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নেতা-কর্মী ও প্রতিবাদী মু’সল্লিদের হ’ত্যা ও হা’মলার প্রতিবাদে মূলত এই বি’ক্ষোভ ও হরতা’লের ঘোষণা দেওয়া হয়।

দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় ম’সজিদের সামনে মু’সল্লিদের একাংশের সঙ্গে পু’লিশের সং’ঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু’লিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুঁড়ে। জলকা’মানও ব্যবহার করা হয়। এই ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০ জন আ’হত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি হন।

এরপরে চট্টগ্রামের হাটহাজারীতে পু’লিশের সঙ্গে হেফাজতে ইস’লামের কর্মীদের সং’ঘর্ষের ঘটনা ঘটে। সং’ঘর্ষে কয়েকজন আ’হত হলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে নেওয়া হয়। বিভিন্ন ওয়ার্ডে ভর্তির পর চারজন মা’রা যান বলে জানায় হাসপাতাল সূত্র।

একইভাবে শুক্রবার (২৬ মা’র্চ) জুমা’র নামাজের পর ঢাকার জাতীয় ম’সজিদ বায়তুল মোকাররমে যখন ধাওয়া-পাল্টাধাওয়া চলছিল ঠিক তখনই ব্রাহ্মণবাড়িয়া হয়ে ওঠে বিভীষিকার নগরী। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ব্রাহ্মণবাড়িয়ায় পুরো শহরে ভ’য়াবহ তা’ণ্ডব চালায় মাদ্রাসার শিক্ষার্থীরা। এসময় তারা বঙ্গবন্ধুর ম্যুরাল ও সরকারি স্থাপনা নির্বিচারে ভেঙে ফেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের হাটহাজারীতে পু’লিশের সঙ্গে সং’ঘর্ষে ৪ জন নি’হতের খবর ছড়িয়ে বিকেলে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় এ তা’ণ্ডব চালানো হয়। জামিয়া ইউনুছিয়া ও জামিয়া সিরাজিয়া মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থী জুমা’র নামাজের পর নেমে আসে রাস্তায়। হাতে লা’ঠি ও দেশীয় অ’স্ত্র নিয়ে।

হা’মলাকারীরা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পু’লিশ সুপারের কার্যালয়সহ পুড়িয়ে দেয় রেলস্টেশনও। রেললাইন উপড়ে আ’গুন দেওয়া হয়। ফলে বিকেল চারটা থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: