সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ৩০ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হাটহাজারীতে পুলিশের গুলিতে নিহত ৪ জনের পরিচয় মিলেছে

চট্টগ্রামের হাটহাজারীতে ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইস’লাম বাংলাদেশের করা বি’ক্ষোভ মিছিলে হেফাজত-পু’লিশ সং’ঘর্ষে গু’লিবিদ্ধ হয়ে নি’হত তিন ছাত্র ও এক পথচারীর পরিচয় মিলেছে।

নি’হতরা শিক্ষার্থীরা হলেন— হাটহাজারীর আল জামাতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইস’লাম মাদরাসার মাস্টার্সের (দাওয়ারে হাদিস) শিক্ষার্থী কাজী মিরাজুল ইস’লাম, রবিউল ইস’লাম এবং জামিল।

নি’হত পথচারীর নাম মো. মিজান। তিনি একটি দর্জি দোকানে কাজ করতেন বলে জানা গেছে।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চ’মেক) হাসপাতা’লে আরও ৪ জন গু’লিবিদ্ধ অবস্থায় ভর্তি হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চ’মেক) পু’লিশ ফাঁড়ির এএসআই শিলব্রত বড়ুয়া বলেন, ‘হেফাজতের বি’ক্ষোভ চলাকালে হাটহাজারী থেকে গু’লিবিদ্ধ চারজনকে আ’হত অবস্থায় হাসপাতা’লে আনা হয়েছিল। হাসপাতা’লে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃ’ত ঘোষণা করেন। এছাড়া অর্ধশতাধিক আ’হত হেফাজতের নেতাকর্মীকে হাসপাতা’লে ভর্তি করা হয়েছে।’

এর আগে ভা’রতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে পূর্ব ঘোষণা ছাড়া দুপুরে হাটহাজারী মাদ্রাসা থেকে বি’ক্ষোভ মিছিল বের করেন হেফাজতে ইস’লাম বাংলাদেশের নেতাকর্মীরা। একপর্যায়ে তারা থা’নায় হা’মলা চালিয়ে ভাঙচুর করেন। পরে পু’লিশ গু’লি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে হেফাজতের কয়েকজন নেতাকর্মী গু’লিবিদ্ধ হয়। তাদের মধ্যে ৪ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চ’মেক) হাসপাতা’লে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃ’ত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হেফাজত অনুসারী মু’সল্লিরা মিছিল নিয়ে হাটহাজারী থা’নার দিকে এগুতে চাইলে পু’লিশ বাধা দেয়। একপর্যায়ে পু’লিশের সঙ্গে তাদের সং’ঘর্ষ হয়। এ সময় হেফাজত অনুসারীদের পু’লিশকে লক্ষ করে ইটপাট’কেল নিক্ষেপ করে। পু’লিশ প্রথমে টিয়ারশেল ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায়। একপর্যায়ে রাবার বুলেট ছুঁড়তে শুরু করে পু’লিশ। এতে সাত মাদরাসাশিক্ষার্থী আ’হত হয়েছে বলে জানা গেছে।

এরপর বিকেল সাড়ে ৫টার দিকে চ’মেক হাসপাতা’লের জরুরি বিভাগে অ’তর্কিত হা’মলা চালায় ১৫-২০ জনের একদল যুবক। এতে আ’হত হয় ওয়ার্ড সর্দার মো. এনায়েত।

বিষয়টি বিডি২৪লাইভকে নিশ্চিত করে চ’মেক হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হু’মায়ুন কবির বলেন, ‘দুপুরে হাটহাজারীতে সং’ঘর্ষের ঘটনায় ৪ জনকে হাসপাতা’লে আনার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃ’ত ঘোষণা করেন। এতে ক্ষুব্ধ হয়ে ম’রদেহের সঙ্গে থাকা স্বজনরা জরুরি বিভাগে ভাঙচুর চালিয়েছে।’

হাটহাজারী থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) রফিকুল ইস’লাম বলেন, ‘হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। একপর্যায়ে তারা হাটহাজারী থা’নায় প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালায়। সং’ঘর্ষ চলাকালে রাস্তায় পু’লিশ অবস্থান নিলে হাটহাজারী মাদরাসা থেকে আগত অনুসারীরা নিয়ে পু’লিশকে লক্ষ্য করে ইটপাট’কেল ছোড়ে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: