সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৫ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মেলায় মাস্ক বিহীন মানুষের ভিড়, বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা

বিশ্বের অন্যান্য দেশে করো’নার দ্বিতীয় ঢেউ শেষে তৃতীয় ঢেউ আ’ঘাত হানতে শুরু করেছে। বিশেষ করে ইউরোপে। এসময়টাতে এসে বাংলাদেশে শুরু হয়েছে দ্বিতীয় ঢেউ। সিলেটসহ সারাদেশে আ’ক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, তেমনি বাড়ছে প্রা’ণহানীর সংখ্যাও। এ অবস্থায় সচেতনতার কোন বিকল্প না থাকলেও ওসবে পাত্তা দেওয়ার সময় নাই সাধারণ মানুষের। শাহী ঈদগাহ খেলার মাঠ শেখ রাসেল মিনি স্টেডিয়ামস্থ মাঠে চলছে নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রর্দশনী মেলা। এই মেলায় মাস্কবিহীন ঘোরাফেরা, মানুষের সমাগম দেখে কেইবা বলবে যে- আম’রা করো’নাকে পাত্তা দিচ্ছি?

এই মুহুর্তে যখন করো’নার দ্বিতীয় ঢেউ মোকাবেলার প্রস্তুতি চলছে সরকারিভাবে, ঠিত তখনি সিলেট উইমেন চেম্বার অব কমা’র্সের সভাপতি স্বর্ণলতা রায় বসিয়েছেন বিশাল মেলা। এছাড়াও সিলেট নগরীর প্রা’ণকেন্দ্র উপশহরে বসানোর আয়োজন চলছে! বিয়ে-শাদী বা মিলাদ-ওয়াজ মাহফিল বিভিন্ন সভা-সমাবেশ তো আছেই।

মহামা’রী কাল! তাকে আবার পাত্তা দেওয়ার কি, ভাবখানা এমন। তবে জে’লা প্রশাসন জানিয়েছে, কয়েকদিনের মধ্যেই তাদের ভ্রাম্যমাণ আ’দালত মাঠে নামবে।

সপ্তাহখানেক থেকে সিলেটসহ সারাদেশে করো’না শনাক্ত ও মৃ’তের সংখ্যা বাড়ছে, অনেকটা হু হু করে। সিলেট বিভাগেই গত ৩ দিনে মোট শনাক্ত হয়েছেন ৭১ জন। এরমধ্যে আবার ১ জনের মৃ’ত্যুও হয়েছে। ১০/১২ দিন আগের পরিসংখ্যাণ ছিল আরও অনেক কম।

প্রায় প্রতিদিনই সারাদেশে মোট আ’ক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃ’ত্যুর সংখ্যাও বাড়ছে। এ অবস্থায় সরকারের উদ্যোগ স’ম্পর্কে জানতে সিলেটের জে’লা প্রশাসকের নম্বরে রোববার রাতে ফোন দিলেও তিনি ধরেন নি।

তবে এডিসি (সার্বিক) আ ন ম বদরুদ্দোজা বলেছেন, আম’রা নানাভাবে কাজ করছি। মাঠে জনসচেতনতা সৃষ্টির লক্ষে চলছে প্রচার। কয়েকদিনের মধ্যেই জে’লা প্রশাসনের ভ্রাম্যমাণ আ’দালত মাঠে নামবে। স্বাস্থ্যবিধি মানাতে বাধ্য করবে।

সিলেট বিভাগের সবচেয়ে বড় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লের প্রস্তুতি স’ম্পর্কে বলতে গিয়ে উপপরিচালক ডাক্তার হিমাংশু লাল রায় জানান, এখনো নতুন কোন নির্দেশনা আসেনি। তাই আগের নির্দেশনা অনুযায়ীই কাজ চলছে। করো’না রোগীদের চিকিৎসা ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য এ হাসপাতা’লে ২শ’ শয্যা প্রস্তুত। যদিও এখন সেগুলোর অধিকাংশেই চলছে সাধারণ রোগীদের চিকিৎসা। তবে করো’না রোগীর চাপ বাড়লে আম’রা সেটা তাৎক্ষনিক খালি করে দিতে পারবো।

তিনি জানান, শহীদ শামসুদ্দিন হাসা’পাতা’লেও তাদের প্রস্তুতকৃত করো’না বেডের মধ্যে তিন ভাগের প্রায় দুই ভাগ খালি। সুতরাং কোন সমস্যা হওয়ার কথা না। অন্যান্য বিষয়েও তাদের প্রস্তুতি রয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডাক্তার প্রে’মানন্দ মন্ডলও জানালেন, নতুন কোন নির্দেশনা তাদের কাছে নেই। আগের নির্দেশনার আলোকে কাজ চলছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতর সিলেটের সহকারি উপপরিচালক ডাক্তার আনিসুর রহমান জানান, ওসামানী মেডিকেল কলেজ ও শহীদ শামসুদ্দিন হাসপাতা’লের পাশাপাশি আইসোলেশনের জন্য তারা আগের নির্দেশনা অনুযায়ী সরকারি- বেসরকারি অন্যান্য হাসপাতালগুলোকেও প্রস্তুত রেখেছেন।

সেগুলো হচ্ছে নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল ও খাদিমনগররের হযরত শাপরাণ (রাহ,) হাসপাতাল।

এদিকে করো’না সচেতনতামূলক কাজে মাঠে নেমে পড়েছে সিলেট জে’লা পু’লিশ। তারা গত রোববার থেকে মাস্ক বিতরণের পাশাপাশি পথসভা’র মাধ্যম সচেতনতা কার্যক্রম শুরু করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    33
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: