সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৪ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে হোটেল থেকে ৯ প্রবাসী উধাও হওয়ার ঘটনায় ব্রিটানিয়ার সাথে চুক্তি বাতিল

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ভেঙ্গে ৯ প্রবাসী উধাও হয়ে যাওয়ার ঘটনায় সিলেট নগরীর আম্বরখানা ব্রিটানিয়া হোটেলের সাথে চুক্তি বাতিল করেছে প্রশাসন। গতকাল রোববার (২১ মা’র্চ) দুপুরে একই পরিবারের ৯ প্রবাসী হোটেল থেকে উধাও হয়ে যাওয়ার ঘটনা ঘটার পর রাতেই ওই হোটেলের সাথে চুক্তি বাতিল করা হয় সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল) শাম্‌মা লাবিবা অর্ণব।

চুক্তি বাতিলের পর রাতেই ওই হোটেলে অবস্থানরত সকল প্রবাসীদের অন্যান্য হোটেলে স্থা’নান্তর করা হয়েছে বলে জানান তিনি।

এর আগে রোববার (২১ মা’র্চ) দুপুরে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর দুই কর্মক’র্তা পরিদর্শনে গেলে ব্রিটানিয়া হোটেলে থাকা প্রবাসীদের মধ্যে ৯ জনের অনুপস্থিতি দেখতে পান। এসময় অনুপস্থিত প্রবাসীদের খোঁজ করেন এনএসআই সদস্যরা। পরে হোটেল কর্তৃপক্ষ থেকে ওই ৯ জনের সাথে যোগাযোগ করা হলে তারা জকিগঞ্জে গ্রামের বাড়িতে এক অ’সুস্থ স্বজনকে দেখতে গিয়েছেন বলে জানান। এমনকি তারা সন্ধ্যায় ফিরে আসবেন বলে হোটেল ম্যানেজারকে আশ্বস্ত করেন। এ ঘটনা প্রচার হলে নড়েচড়ে বসে প্রশাসন। এর পর রাত ৮ টার দিকে হোটেলে ফিরেন তারা। হোটেলে ফিরার পর ৩ শি’শু ছাড়া বাকি ৬ জনকে ৩ হাজার টাকা করে জ’রিমানা করেন সিলেট জে’লা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন। এসময় দায়িত্বে অবহেলার অ’ভিযোগে হোটেল কর্তৃপক্ষের সাথে চুক্তি বাতিল করা হয়।

সকলের চোখ ফাঁকি দিয়ে চলে যাওয়া প্রবাসীরা হলেন- আব্দুল মালিক (৪৬), রুনা আক্তার (৪৪), তামিমা আক্তার(৯), তায়্যিবা আক্তার (১১), রুবাবা আক্তার (৪৩), রাহিমা বেগম (৪৩), রাদিয়া আক্তার (১১), সায়েমা বেগম (১৮) ও এম তাহমিদ চৌধুরী (৪)। তারা সবাই একই পরিবারের সদস্য ও জকিগঞ্জ উপজে’লার বাসিন্দা।

গত ১৮ মা’র্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিজি-২০২ বিমানের ফ্লাইটে করে ১৫২ জন যু’ক্তরাজ্য প্রবাসী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এদের মধ্যে এই ৯ জনও ছিলেন।

মূলত যু’ক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাই’রাস সংক্রমণের প্রেক্ষিতে গত ১ জানুয়ারি থেকে যু’ক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করে সরকার। এজন্য সিলেটের ১০টি হোটেলকে নির্ধারণ করা হয়। ১ জানুয়ারি থেকে যু’ক্তরাজ্য হতে আসা যাত্রীরা প্রশাসনের সহযোগিতায় এসব হোটেলে কোয়ারেন্টাইনে থাকছেন।

জে’লা প্রশাসনের পক্ষ থেকে ব্রিটানিয়া হোটেলের সাথে চুক্তি বাতিলের পর আজ সোমবার (২২ মা’র্চ) লন্ডন থেকে আরও ১৪০ জন যাত্রী সিলেটে এসেছেন। তাদের সকলকে নগরীর ১০ টি হোটেলে ভাগ করে কোয়ারেন্টাইনে পাঠানো হলেও ব্রিটানিয়া হোটেলে কাউকে দেওয়া হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: