সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৪ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বঙ্গবন্ধুর জন্মদিন মুজিব শতবর্ষ উপলক্ষে ‘হৃদয়ে বঙ্গবন্ধু” শিরোনামে সেমিনার অনুষ্ঠিত


কাওছারুল আলম রিটন : ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন জাতীয় শিশু দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে ‘হৃদয়ে বঙ্গবন্ধু” শিরোনামে ইউ কে বিডি টিভির বিশেষ ভ্যার্চুয়ালি আন্তজার্তিক সেমিনার কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে।

ইউকে ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর বৃস্টল বাথ এন্ড ওয়েষ্ট যুবলীগের সভাপতি সাংবাদিক ইঞ্জিনিয়ার খায়রুল আলম লিংকন এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী সাবেক সফল সচিব বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব এম এ মান্নান এম পি।

প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর উপ-উপাচার্য (প্রশাসন) ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড: মোহাম্মদ সামাদ।

বিশেষ অতিথি হিসাবে আলোচনায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি ও ইউ কে বিডি টিভির উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ সুলতান মাহমুদ শরীফ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ এর সাবেক সাধারন সম্পাদক এম এ সালাম, সর্ব ইউরোপীয়ান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সাবেক ছাত্রনেতা ডা: ফয়জুল ইসলাম. যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী , যুক্তরাজ্য টিচার্স অ্যাসোসিয়েশন সাবেক প্রেসিডেন্ট বিশিষ্ট সংগীত শিল্পী মোস্তফা কামাল মিলন. নিউপোট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির, ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান শেখ নুরুল ইসলাম. শিশু শিল্পী প্রত্যয় এর মা – জননি নিলরুবা খানম সুমি. ও বঙ্গবন্ধু শিশু একাডেমি ইউকের সেক্রেটারি নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুকে উৎসর্গ করে আমি ধন্য হয়েছি আমি পূর্ণ হয়েছি; বঙ্গবন্ধুর বাংলাদেশে জন্ম নিয়েছি.এই গান পরিবেশন করেন নতুন প্রজন্মের প্রতিনিধি শিশু শিল্পী তানজিম বিন তাজ প্রত্যয় উপস্থিত মানণীয় পরিকল্পনা মন্ত্রী মহোদয় সহ অতিথি বৃন্দকে তাক লাগিয়ে দেন। সবাই প্রত্যয় এর ভূয়শী প্রসংশা করেন।।
অনুষ্টানের দ্বিতীয় পর্বে ইউকে বিডি টিভির ডাইরেক্টর ও সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম এর পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী পাপ্পু আহমেদ ও বিশিষ্ট সংগীত শিল্পী রাশিদা খান বানু ।

কবিতা আবৃত্তি করেন আবৃত্তি শিল্পী ডঃ নাজমা কবির, ও আবৃত্তি শিল্পী কানিজ রহমান রেশমা,।

সম্মানিত অতিথি বক্তাগন তাদের বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শনপূর্বক উল্লেখ করেন যে, এই দিনটি লক্ষ শিশুর মানবিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে গড়ে উঠার প্রতীকী দিন। টুঙ্গিপাড়ায় জন্ম নেয়া যে ছোট খোকা একদিন বাংলাদেশের মানুষের মুক্তির মহানায়কে রূপান্তরিত হয়েছিলেন তাঁর ভালবাসার শিক্ষা ও অধিকার আদায়ের চেতনা থেকে সকলকে শিক্ষা নেওয়ার আহবান জানান। বিশ্বের বিভিন্ন প্রান্ন্তে বসবাসরত বাংলাদেশীদেরকে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে প্রত্যেককে তার নিজ নিজ অবস্থান থেকে কর্মক্ষেত্রে পেশাদারিত্ব বজায় রেখে দেশের ভাবমূর্তি উজ্জ্বলকরণে সর্বাত্মক আত্মনিয়োগ করার আহবান জানানো হয়।

বক্তারা বলেন কিছু সুবিধাবাদী লোক রাজনীতিটাকে পেশা বানিয়ে ফেলেছেন। রাজনীতি আর পেশা এক জিনিস নয়। পেশার মাধ্যমে একজন ব্যক্তি নিজের ও পরিবার-পরিজনের জীবন-জীবিকা নির্বাহ করেন। আর রাজনীতি হচ্ছে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার একটি মহান ক্ষেত্র। তাই রাজনীতিকে পেশা মনে করলে দেশ ও জনগণের কথা ভুলে নিজের ও পরিবারের গণ্ডির মধ্যেই ঘুরপাক খেতে হবে।’

আমাদের আর পেছনে ফিরে তাকানোর সুযোগ আর নেই। এখন শুধু আমাদের সামনে এগিয়ে যাওয়ার পালা।সব বাধাবিপত্তি অতিক্রম করে এ দেশকে আমরা জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শোষণ-বঞ্চনামুক্ত, ক্ষুধা-দারিদ্র্য-নিরক্ষরতামুক্ত, অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করবই, ইনশাআল্লাহ। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার ২০৪১ ভিশন বাস্তবায়নে সকলকে সহযোগীতার আহ্বান জানানো হয় আলোচনা সভা থেকে।

এছাড়া ও সকল বক্তারা ভার্চুয়ালি আজকের আন্তজার্তিক এই অনুষ্ঠান আয়োজন করায় ইউকে বিডি অনলাইন টিভির চেয়ারম্যান ৯০ এর গণ আন্দোলনের রাজপথের সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর. ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর সাবেক ছাত্রনেতা খায়রুল আলম লিংকন. ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান শেখ নুরুল ইসলাম ও ইউকে বিডি জনপ্রিয় উপস্থাপিকা হেলেন ইসলাম সহ ইউকে বিডি অনলাইন টিভির সাথে জড়িত সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ইউকে বিডি টিভির ভূয়সী প্রশংসা করে আগামীদিনে এই রকম উদ্যোগ নেওয়ার ও আহবান জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: