সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিক্ষাপ্রতিষ্ঠানসহ সকল পাবলিক পরীক্ষা বন্ধের সুপারিশ

দেশে বিরাজমান করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব ধরনের পাবলিক পরীক্ষা বন্ধ রাখার সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। সেই সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মন্ত্রিপরিষদ বিভাগে ১২ দফা সুপারিশ পেশ করেছে প্রতিষ্ঠানটি।

করোনা সংক্রমণ বাড়তে থাকায় গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরে কোভিড-১৯ প্রতিরোধ ও করণীয় নিয়ে অনুষ্ঠিত সভায় ১২ দফা সুপারিশ প্রণয়ন করা হয়। স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে- সম্ভব হলে কমপ্লিট লকডাউনে যেতে হবে। সম্ভব না হলে ইকোনমিক ব্যালান্স রেখে যেকোনো জনসমাগম বন্ধ করতে হবে। কাঁচা বাজার, পাবলিক ট্রান্সপোর্ট, শপিংমল, উপাসনালয়ে সমাগম, রাজনৈতিক সমাগম, ভোট অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, পবিত্র রমজান মাসের ইফতার মাহফিল সীমিত করতে হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান যেগুলো বন্ধ আছে সেগুলো বন্ধ রাখতে হবে। অন্যান্য কার্যক্রম সীমিত রাখতে হবে। যে কোনো পাবলিক পরীক্ষা বন্ধ রাখতে হবে।

কোভিড পজিটিভ রোগীদের আইসোলেশন জোরদার করা। রোগীদের কন্ট্রাকে আসা ব্যক্তিদের কঠোর কোয়ারেন্টিনে রাখতে হবে। বিদেশ থেকে আসা ব্যক্তিদের ১৪ দিনের কঠোর কেয়ারেন্টিনে রাখতে হবে।

আগামী ঈদের ছুটি কমিয়ে আনা। স্বাস্থ্যবিধি মানার বিষয়ে আইন প্রয়োজনে জোরদার করা। পোর্ট অব এন্ট্রিতে জনবল বাড়ানো ও মনিটরিং জোরদার করা। পর্যটন এলাকায় চলাচল সীমিত করা। সূত্র : এনটিভি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: