সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ২৮ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে র‌্যাবের ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জল, স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছের‌্য র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

মঙ্গলবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি জানান, নিরাপত্তা চেকপোস্টে অনসাইট আইডে‌ন্টি‌ফি‌কেশান অ্যান্ড ‌ভে‌রি‌ফিকেশান সিস্টেম (ওআই‌ভিএস) মেশিনের মাধ্যমে অজ্ঞাত পরিচয় ব্যক্তি ও অপরাধীদের শনাক্ত করা হবে।

র‌্যাব ডি‌জি বলেন, ১৭ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ১০ দিন বিভিন্ন অনুষ্ঠানসহ সারা দেশে বিশেষ নিরাপত্তা জোরদার করা হবে। আকাশপথে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে। রাজধানীসহ সারা দেশে পোশাক পরিহিত সদস্যর পাশাপাশি সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা দল কাজ করবে। থাকবে ডগ স্কোয়াডসহ বিভিন্ন নিরাপত্তা সহায়ক সরঞ্জামাদি। সংখ্যা বাড়াবে চেকপোস্টের।

র‌্যাব সদর দপ্তর কেন্দ্রীয়ভাবে নিরাপত্তা মনিটরিং সেল গঠন করেছে। প্রত্যেকটি ব‌্যাটা‌লিয়ন সদর দপ্তরের মনিটরিং সেলে কাজ করবে। বিমানবন্দর ও পাঁচ তারকা হোটেলসহ গুরুত্বপূর্ণ স্থানে অধিক নিরাপত্তা জোরদার করা হবে।

কোনো নিরাপত্তা হুমকি আছে কিনা জানতে চাইলে র‌্যাব ডি‌জি বলেন, কোনো নিরাপত্তা হুমকি নেই। কেউ নিরাপত্তা বিঘ্নিত করতে চাইলে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। সেই প্রস্তুতি আমাদের নেওয়া আছে।

মোদি বিরোধী কিছু মানুষ তাকে প্রতিহত করার হুমকি দিচ্ছে, এ বিষয়ে তিনি বলেন, বিদেশি রাষ্ট্রপ্রধানরা আমাদের সম্মানিত মেহমান। কেউ যদি আইনবিরোধী কোনো কর্মকাণ্ড করে তাহলে কঠোর হাতে দমন করা হবে।

র‌্যাব কর্মকর্তারা জানান, অনসাইট আই‌ডে‌ন্টি‌ফি‌কেশান অ্যান্ড ‌ ভে‌রি‌ফিকেশান সিস্টেমের মাধ্যমে চেকপোস্টে প্রত্যেক নাগরিকের পরিচয় শনাক্ত করা যাবে। এই মেশিনটি এনআই‌ডি সার্ভারের সঙ্গে যুক্ত থাকবে। ফলে আঙুলের ছাপ মেশিনটির মাধ্যমে নেওয়ার পর ব্যক্তি সমস্ত পরিচয় পাওয়া যাবে। জেলের দাগি আসামিদেরও অনলাইন তালিকা সার্ভারে যুক্ত থাকবে, ফলে অপরাধীদের শনাক্ত করা সহজ হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: