সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ৩১ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পুলিশের হাতে নারী খুন, উত্তাল লন্ডন

লন্ডনে পু’লিশ সদস্যের হাতে সারাহ এভা’রার্ড নামে এক নারী খু’ন হওয়ার জেরে গতকাল রোববারও বি’ক্ষোভে উত্তাল হয়ে উঠে লন্ডন শহর। বি’ক্ষোভে পু’লিশি বাধার নিন্দা জানিয়ে পু’লিশপ্রধানের পদত্যাগের দাবি জানান আ’ন্দোলনকারীরা। যদিও করো’নার লকডাউনে জনসমাবেশকে বেআইনি উল্লেখ করে ওই পু’লিশি কর্মকা’ণ্ডের পক্ষেই অবস্থান নেন পু’লিশ কমিশনার ক্রেসিদা ডিক।

করো’না বিধিনিষেধ উপেক্ষা করে আবারও লন্ডন পু’লিশের সমালোচনায় উত্তাল ছিল লন্ডন শহর। রোববার (১৪ মা’র্চ) পার্লামেন্ট ভবনের সামনে বি’ক্ষোভে অবস্থান নেন কয়েকশ’ নারী। তারা পু’লিশের হাতে নি’হত নারী সারা এভা’রার্ডের হ’ত্যার বিচারের দাবি জানান। একই সঙ্গে লন্ডন পু’লিশের বি’রুদ্ধে তীব্র প্রতিবাদও জানান তারা। বি’ক্ষোভকারীরা বলছেন, লন্ডনের মতো শহরেও রাতের বেলা নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ ব্রিটিশ পু’লিশ। এ ছাড়া শনিবার নারীদের বি’ক্ষোভে পু’লিশি হা’মলা আর ধরপাকড়ের ঘটনারও নিন্দা জানান আ’ন্দোলনকারীরা। বি’ক্ষোভ অনুষ্ঠিত হয় নিউ স্কটল্যান্ডেও।

একই দিন লন্ডনের পু’লিশ সদস্যদের কর্মকা’ণ্ডের নিন্দা জানান মেয়র সাদিক খানসহ দেশটির সরকারি ও বেসরকারি দলের নেতারাও।

কিন্তু করো’নার সংক্রমণ রোধে পু’লিশের নেয়া পদক্ষেপ আইনবহির্ভূত ছিল না বলে দাবি করে নিজ দলের সদস্যদের পক্ষে সাফাই গাইলেন লন্ডনের পু’লিশ কমিশনার। বি’ক্ষোভকারীরা তার পদত্যাগের দাবি তুললেও তা নাকচ করে দিয়ে ঘটনার সুষ্ঠু ত’দন্তের আশ্বা’স দেন তিনি।

একজন নারী হিসেবে আ’ন্দোলনকারীদের অনুভূতি আমি বুঝতে পারছি। যদি করো’নার কারণে এ ধরনের জমায়েত আইনবহির্ভূত না হতো তাহলে ওই শোকসভায় আমিও হয়তো যেতাম শ্রদ্ধা জানাতে। নারীরা বলছেন, তারা রাতের আধারে নিজেদের নিরাপদ মনে করেন না। তাদের দাবি বিবেচনায় নেয়া হোক সেটা আমিও চাই। কিন্তু শনিবার লকডাউন উপেক্ষা করে বি’ক্ষোভকারীরা যে বিশাল জমায়েত করেছিল তা হটাতে পু’লিশ নিজেদের দায়িত্বই পালন করেছেন বলে মনে করেন তিনি।

এর আগে বন্ধুর বাড়ি যাওয়ার পথে গত ৩ মা’র্চ নি’খোঁজ হন ৩৩ বছর বয়সী সারাহ এভা’রার্ড। তাকে সর্বশেষ দক্ষিণ লন্ডনের ক্লেপহাম কমনে দেখা গিয়েছিল। পু’লিশ গত বুধবার তল্লা’শি চালিয়ে দক্ষিণ-পূর্ব লন্ডন থেকে ৫০ মাইল দূরে উডল্যান্ড থেকে সারাহ এভা’রার্ডের ম’রদেহ উ’দ্ধার করে। এরই মধ্যে লন্ডনের এক পু’লিশ কর্মক’র্তার বি’রুদ্ধে ওই তরুণীকে অ’পহ’রণ ও হ’ত্যার দায়ে অ’ভিযোগ গঠন করা হয়েছে। সূত্র: রয়টার্স।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: