সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৪ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কাতার থেকে ২ কোটি টাকা নিয়ে পালাল প্রবাসী, বিপদে ৩ বাংলাদেশি

কাতারে এক ওমানি নাগরিকের দোকান থেকে ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করে দেশে পালিয়ে এসেছেন বাংলাদেশি প্রবাসী মাসুদুর রহমান মাসুদ। তার দেশে পালিয়ে আসায় বিপদে পড়েছেন ঐ দোকানে কর্ম’রত আরও তিন বাংলাদেশি।

টাকা আত্মসাৎ করে পালিয়ে আসা মাসুদুর রহমান মাসুদের গ্রামের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণের সালমানপুর বলে জানা গেছে।

স্থানীয় সময় শনিবার (১৩ মা’র্চ) রাতে কাতারের রাজধানী দোহা পুরাতন সবজি মা’র্কেট এলাকায় টাকা আত্মসাৎকারী মাসুদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছেন ওমানি নাগরিকের দোকানে কর্ম’রত তিন বাংলাদেশি মোহাম্ম’দ সাদ্দাম, মামুন হোসেন, কবির হোসাইন ও বাংলাদেশ কমিউনিটির নেতারা।

অর্থ আত্মসাৎ করে কাতার থেকে দেশে পালিয়ে আসায় মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উ’দ্ধারে কাতারের বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও কুমিল্লা পু’লিশ সুপারের সহযোগিতা কা’মনা করেছেন ভুক্তভোগী ও কমিউনিটির নেতারা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা বলেন, ওমানি নাগরিক আহমেদ শাকির মোহাম্ম’দ আল বেলুশি’র সেলিয়া সেন্টাল সবজি মা’র্কে’টের একটি দোকান থেকে ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করে দেশে পালিয়ে আসেন বাংলাদেশি প্রবাসী মাসুদুর রহমান মাসুদ। দোকানের মালিক ওই ওমানি নাগরিক কাতারে না থাকায় কৌশলে তাদের অজান্তে গো’পনে টাকা নিয়ে দেশে পালিয়ে যান তিনি। দোকানের মালিককে তার পালিয়ে যাওয়ার বিষয়টি জানালেও মালিক ওমান থেকে ফিরে ‘এই অর্থ আত্মসাতে আম’রা জ’ড়িত’ উল্লেখ্য করে কাতার পু’লিশের কাছে মা’মলা করে।

‘দোকানের মালিক এই বিপুল পরিমাণ অর্থ আমাদের তিনজনের কাছে দাবি করে। অন্যথায় যতদিন পর্যন্ত এই অর্থ মালিককে ফেরত না দেব ততদিন পর্যন্ত আমাদের তিনজনের দেশে যাওয়া বন্ধ করে দেয়া হয়েছে। আম’রা স্বল্প উপার্জনকারী, সামান্য বেতনের টাকা দিয়ে দেশে আমাদের পরিবার পরিজন নিয়ে কোনোরকম চলি। এই অবস্থায় মা’রাত্মক বিপদের মধ্যে পড়েছি আম’রা।’

এমতাবস্থায় মাসুদুর রহমান মাসুদের কাছ থেকে টাকা উ’দ্ধারে দূতাবাস ও বাংলাদেশ সরকারের সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা কাজী আশরাফ হোসাইন, মোহাম্ম’দ আব্দুল মান্নান, শহিদ উল্লাহ, মনির হোসেন, আনোয়ার হোসেন।

অর্থ আত্মসাৎ করে কাতার থেকে দেশে পালিয়ে আসা মাসুদুর রহমান মাসুদ মুঠোফোনে যোগাযোগ করলে তিনি টাকা ফেরত দেয়ার কথা বললেও এখন পর্যন্ত কোনো টাকা ফেরত দেননি।

এ বিষয় বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব এ কে এম মুনীরুজ্জামান বলেন, ‘কাতারে নিযু’ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসীম উদ্দিনকে মাধ্যম করে কুমিল্লা পু’লিশ সুপার বরাবর বিচার চেয়ে আবেদন করেছেন ভুক্তভোগীরা। আম’রা কাতারের বাংলাদেশ দূতাবাস থেকে কুমিল্লা পু’লিশ সুপারকে আ’সামি মাসুদুর রহমান মাসুদের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানিয়েছি।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    31
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: