সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নারী হত্যার অভিযোগে লন্ডনে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ

যু’ক্তরাজ্যের রাজধানী লন্ডনে পু’লিশের বি’রুদ্ধে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন দেশটির কয়েক হাজার মানুষ। গত সপ্তাহে খু’ন হওয়া ৩৩ বছর বয়সী নারীর স্ম’রণে লন্ডনের ক্লেপহাম কমনে জড়ো হয় তারা। এসময় বি’ক্ষোভকারীদের সঙ্গে পু’লিশের সং’ঘর্ষের ঘটনাও ঘটেছে বলে জানিয়েছে ইউএস নিউজ।

সূত্রে জানা যায়, লন্ডনে করো’নার বিধিনিষেধ উপেক্ষা করেই কয়েক হাজার মানুষ রাস্তায়। সারাহ ইভা’রার্ড নামে ৩৩ বছর বয়সী ওই নারী বন্ধুর বাড়ি যাওয়ার পথে গত ৩ মা’র্চ নি’খোঁজ হন। তাকে সর্বশেষ দক্ষিণ লন্ডনের ক্লেপহাম কমনে দেখা গিয়েছিলো। লন্ডনের এক পু’লিশ কর্মক’র্তার বি’রুদ্ধে সারাহ অ’পহ’রণ ও হ’ত্যার দায়ে অ’ভিযু’ক্ত করা হয়েছে।

ইউএস নিউজ জানায়, স্থানীয় সময় শনিবার (১৩ মা’র্চ) ভোর থেকেই সারাহকে শ্রদ্ধা জানাতে ক্লেপফাম ফকমনের ব্যাসস্ট্যান্ডে ফুল ও মোমবাতি নিয়ে হাজির হন কয়েক হাজার মানুষ। কারণ নি’খোঁজ হওয়ার আগে সর্বশেষ সেখানেই দেখা গিয়েছিলো তাকে। এসময় উপস্থিত পু’লিশের উদ্দেশ্যে বি’ক্ষোভকারীরা এটা ‘আপনাদের জন্য লজ্জা’ বলে শ্লোগান দিতে থাকেন।

প্রত্যক্ষদর্শীর বরাতে রয়টার্স জানায়, ক্লেপহাম কমনে গণজমায়েত বাড়তে থাকলে পু’লিশ সেখান থেকে নারীদের সরিয়ে দিতে শুরু করে। তারা কত জনকে গ্রে’প্তার করেছে পু’লিশ তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি।

লন্ডনের মেয়র সাদিক খান বলেন, পু’লিশের প্রতিক্রিয়া যথাযথ ও সময় উপযোগী ছিল না। এ বিষয়ে ক্রেসিডা ডিকের জরুরি ব্যাখ্যা চাইবেন বলে জানিয়েছেন তিনি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল জানান, এ বিপর্যয়কর ঘটনার জন্য পু’লিশের কাছ থেকে উত্তর চাইবেন।

এর আগে শনিবার প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছিলেন যে তিনি ও ক্যারি সাইমন্ডস ইভা’রার্ডের স্ম’রণে মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা জানাবেন। তিনি নারীদের নিরাপত্তা নিশ্চিতে যথাসাধ্য চেষ্টা করবেন বলে জানান। পু’লিশ গত বুধবার তল্লা’শি চালিয়ে দক্ষিণ-পূর্ব লন্ডন থেকে ৫০ মাইল দূরে উডল্যান্ড থেকে সারাহ ইভা’রার্ডের লা’শ উ’দ্ধার করে।

এই হ’ত্যাকা’ণ্ড যু’ক্তরাজ্যকে হতবাক করেছে। বিশ্ব জুড়ে আবারও নারীদের নিরাপত্তার বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। বহু নারী ও মেয়ে পুরুষদের দ্বারা হয়’রানির শিকার হওয়ার কাহিনী সামাজিক মাধ্যমে শেয়ার করার জন্য অনুরোধ জানানো শুরু করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: