সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ধর্মঘট থেকে সরে দাঁড়ালেন পরিবহন শ্রমিকরা

সিলেটে শ্রমিকদের কর্মবিরতির নামে ডা’কা পরিবহন ধ’র্মঘট স্থগিত করা হয়েছে। শুক্রবার (১২ মা’র্চ) সমঝোতা বৈঠকে ধ’র্মঘট স্থগিতের কথা জানান পরিবহন শ্রমিকরা। সিলেট নগরের চৌহাট্টায় সিটি করপোরেশনের কর্মীদের সাথে সং’ঘর্ষের জেরে আগামীকাল রোববার (১৪ মা’র্চ) থেকে এইা ধ’র্মঘট ডেকেছিলেন শ্রমিক নেতারা।

স্বাধীনতার রজতজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী’ উপলক্ষে শ্রমিকদের কর্মবিরতি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পরিবহণখাতের নেতারা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহম’দের উপস্থিতিতে আপোষ বৈঠকের কর্মাবিরতি স্থগিত করা হয় বলে জানান তারা।

শুক্রবার সকালে সিলেট জে’লা ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দদেরকে নিয়ে শফিউল আলম চৌধুরী নাদেল , মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহম’দ এবং ঘটনার মধ্যস্থতাকারী সিলেট জে’লা ব্যবসায়ী সমিতির সভাপতি চেয়ারম্যান শেখ মকন মিয়া, সিলেট জে’লা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গো’লাম হাদী ছয়ফুল, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপিত আব্দুর রহমান রিপন ও জে’লা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ সভাপতি আতিকুর রহমান উদ্যোগে বৈঠক অনুষ্টিত হয়।

শ্রমিক নেতারা জানান, বৈঠকে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী’ উপলক্ষে শ্রমিকদের ঘোষিত কর্মসূচি স্থগিত করার জন্য নেতৃবৃন্দ আহবান জানালে এবং শ্রমিকদের দাবী-ধাওয়া পুরনের আশ্বা’স প্রদান করা হলে শ্রমিক নেতৃবৃন্দ অনির্দিষ্ট’কালের পরিবহণ শ্রমিকদের কর্মবিরতি স্থগিত ঘোষণা করেন।

বৈঠকে পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জে’লা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মইনুল ইস’লাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সিলেট জে’লা সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিনের (রেজিনং ২০৯৭) সভাপতি মতছির আলী, জে’লা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সহ সাধারণ সম্পাদক মোঃ মাহবুব মিয়া, নির্বাহী সদস্য মোঃ শাহেদ মিয়া প্রমূখ।

উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি অ’বৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদে গিয়ে হা’মলার মুখে পড়েন সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ কাউন্সিলররা। পরে পরিবহ শ্রমিকদের সাথে সিটি করপোরেশনের কর্মীদের সং’ঘর্ষ হয়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় শ্রমিকদের উপর দুটি মা’মলা হয়। শ্রমিকরা মা’মলা প্রত্যাহার, আ’ট’ককৃত গাড়ির ছেড়ে দেওয়া ও ভাংচুরকৃত গাড়ির ক্ষতিপুরণ এবং গাড়ি রাখার জায়গা প্রদানের দাবি জানান। শফিউল আলম চৌধুরী নাদেল ও অধ্যাপক জাকির আহম’দ সিটি করপোরেশনের কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সকল দাবি পুরনের আশ্বা’স দেন।

এদিকে, ১৭ ফেব্রুয়ারির ঘটনার পরই ২২ ফেব্রুয়ারি থেকে ধ’র্মঘট আহ্বান করেন পরিবহন শ্রমিকরা। তবে সিটি করপোরেশন ও শ্রমিক নেতাদের মধ্যে বৈঠকের পর ধ’র্মঘট প্রত্যাহার করে তিন দফা দাবি জানানো হয়।

এরপর গত ৬ মা’র্চ দাবি পুরণ না হওয়ার অ’ভিযোগ এনে ১৪ মা’র্চ থেকে ফের কর্মবিরতিরর ডাক দিয়েছিলেন পরিবহন শ্রমিকত নেতারা।

ওইদিন এক মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, ৩ মা’র্চের মধ্যে মা’মলা প্রত্যাহার, ভাংচুরকৃত গাড়ির ক্ষতিপূরণ ও আ’ট’ককৃত গাড়ি ফেরত ও ট্রাফিক বিভাগের ডেপুটি কমিশনারের প্রত্যাহার না করলে ১৪ মা’র্চ থেকে অনির্দিষ্ট’কালের পরিবহন ধ’র্মঘট (কর্মবরতি) শুরু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 6
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    6
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: