সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে চাপাতার সাথে অন্য গাছের পাতা মিশিয়ে নকল গ্রিন টি, অ’তঃপর…

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা গাছের পাতার সঙ্গে অন্যান্য গাছের পাতা মিশিয়ে নকল গ্রিন টি বাজারজাত করা হচ্ছে। পু’লিশ অ’ভিযান চালিয়ে তিন বাড়ি থেকে ৮৬ বস্তা নকল চা পাতা উ’দ্ধার করেছে। এ ঘটনায় তিনজনকে আ’ট’ক করেছে পু’লিশ।

আ’ট’করা হলেন-আব্দুর রহিম, নুর মিয়া ও আব্দুল মজিদ মিয়া।

বৃহস্পতিবার (১১ মা’র্চ) দুপুরে এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে জে’লা পু’লিশ।

পু’লিশ জানায়, অ’ভিনব কায়দায় এসব নকল গ্রিন টি তৈরি করে বাজারজাত করা হচ্ছে। এজন্য প্রথমে সংগ্রহ করা হয় অন্যান্য গাছের পাতা। পরে সেগুলো শুকিয়ে গুঁড়ো করা হয়। এরপর কেমিক্যাল মিশিয়ে চা পাতার সঙ্গে ঢেঁকিতে আবার গুঁড়ো করা হয়। এভাবে অ’ভিনব কায়দায় নকল গ্রিন টি তৈরি করা হচ্ছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সিন্ধুরখান ইউনিয়নের সিক্কা গ্রামে।

মৌলভীবাজারের পু’লিশ সুপার (এসপি) মোহাম্ম’দ জাকারিয়া জানান, তথ্যের ভিত্তিতে পু’লিশ জানতে পারে শ্রীমঙ্গলের তিনটি বাড়িতে নকল চা পাতা জ’ব্দ করা হয়েছে। এই সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থা’না পু’লিশ অ’ভিযান চালিয়ে সেই চা পাতা উ’দ্ধার করে। ঘটনাস্থলে পু’লিশের উপস্থিতি টের পেয়ে অ’ভিযু’ক্তরা পালিয়ে যান। পরে আব্দুর রহিম মিয়ার বসতঘর তল্লা’শি করে ৪০ বস্তা, নুর মিয়ার বসতঘর তল্লা’শি করে ৩৫ বস্তা গ্রিন টি’র গুঁড়ামিশ্রিত চা পাতা ও আব্দুল মজিদ মিয়া বসতঘর তল্লা’শি করে ১২ বস্তা বালুমিশ্রিত ডাস্ট এবং সিডার মাধ্যমে তৈরিকৃত চা পাতা পাওয়া যায়।

এ বিষয়ে শ্রীমঙ্গল টি ব্রোকারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হেলাল মিয়া বলেন, ‘বর্তমানে কৃষি বিভাগের মধ্যে চা শিল্প সরকারকে সবচেয়ে বেশি রাজস্ব দিচ্ছে। বাজারে যদি এভাবে নকল চা পাতার ছড়াছড়ি হয় তাহলে এই শিল্প দিন দিন ধ্বংস হয়ে যাবে। অ’বৈধ পন্থায় এসব চা পাতা উৎপাদন হলে সরকার রাজস্ব হারাবে। পাশাপাশি মানুষও প্রতারণার শিকার হবেন।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: