সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৮ মাস থেকে বন্ধ থাকা সিলেট গ্যাস ফিল্ড থেকে শুরু হচ্ছে জ্বালানি তেল উৎপাদন

প্রায় ৮ মাস থেকে বন্ধ থাকা সিলেটের গ্যাস ফিল্ড থেকে আগামী ১ মাসের মধ্যে জ্বালানি তেল উৎপাদন শুরু হতে যাচ্ছে। সেইসঙ্গে সড়ক পথের পাশাপাশি এবার নদীপথ দিয়েও সিলেটে আসবে জ্বালানি তেল। এতে দীর্ঘদিন থেকে সিলেটে জ্বালানি তেলের সংকট থাকলেও এবার সেই সংকট দূর হচ্ছে।

বুধবার (১০ মা’র্চ) দুপুরে জে’লা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে জ্বালানি সরবরাহ পরিস্থিতি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেটের জে’লা প্রশাসক এম কাজী এম’দাদুল ইস’লাম।

সভায় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান (সচিব) বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন আবু বকর ছিদ্দীক বলেন, সিলেটে কয়েকবার রেলওয়ের তেলবাহী ওয়াগন দুর্ঘ’টনায় পড়ার পাশাপাশি সিলেটের গ্যাস ফিল্ড থেকে তেল উৎপাদন বন্ধ থাকায় চাহিদা মোতাবেক তেল সরবরাহ করতে সমস্যা দেখা দেয়। কিন্তু এই সমস্যা আর থাকবে না। সিলেটে আসবে পর্যাপ্ত পরিমাণের জ্বালানি তেল। সড়ক পথের পাশাপাশি এবার নদীপথেও তেল সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন। খুব দ্রুত সেই কার্যক্রমও শুরু হবে।

তিনি বলেন, সিলেটে জ্বালানি তেল যাতে ঘাটতি না দেখা দেয় সেজন্য সকল সমস্যা থাকার পরেও ভৈরব ও আশুগঞ্জ থেকে তেল সরবরাহ করা হতো। যাতে স্ট’কে কোন ঘাটতি দেখা না দেয়। ইতোমধ্যে আম’রা জানতে পেরেছি দীর্ঘদিন থেকে সিলেটের গ্যাস ফিল্ড থেকে পেট্রোল ও অকটেন উৎপাদন হচ্ছে না। আম’রা সব সমস্যা সমাধান করেই আগামী ১/২ মাসের মধ্যে সিলেট গ্যাস ফিল্ড থেকে তেল উৎপাদন শুরু করব। এরপর আশা করছি সিলেটে তেলের কোন সংকট থাকবে না।

সিলেট পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটর এজেন্ট এন্ড পেট্রলপাম্প ওনার্স এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি জুবায়ের আহম’দ চৌধুরী বলেন, সিলেটে এখন থেকে আর তেলের সংকট দেখা দেবে না বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান (সচিব)। তিনি সকল সমস্যা সমাধান করে সিলেটে গ্যাস ফিল্ড থেকে ১/২ মাসের মধ্যে আবারও তেল উৎপাদন শুরু হবে বলে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেটে সড়ক পথের পাশাপাশি এবার নদীপথেও তেল আসবে। তবে এতে কিছুটা সময় লাগবে। নদীপথে শেরপুরে তেল আসার পর সেগুলো সড়ক পথে সিলেটে আসবে। সেই সাথে সড়ক পথেও সিলেটে আসবে জ্বালানি তেল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    13
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: