সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জে শিলাবৃষ্টি: লন্ডভন্ড ফসলের মাঠ

শিলাবৃষ্টিতে সুনামগঞ্জের শাল্লা উপজে’লার ছায়া ও ভেড়াডহর হাওরের বোরো ধান এবং রবি শস্যের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকরা। শিলাবৃষ্টির পাশাপাশি ঝড়ো বাতাসে কিছু কাঁচা বসতবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (৯ মা’র্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ৮ থেকে ১০ মিনিটের শিলাবৃষ্টিতে কৃষি জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, শিলাবৃষ্টিতে শাল্লা উপজে’লার ছায়ার হাওর পাড়ের আটগাঁও, ইউপির দাউদপুর, উজানগাঁও, মামুদনগর, গঙ্গানগর, বাহাড়া ইউপির, আঙ্গারুয়া, সুখলাইন, নোয়াগাঁও, সুলতানপুর, শাল্লা সদর, ডুম’রা, মুক্তারপুর নাইন্দা, হরিপুর, খল্লী, বাহাড়া, ভেড়াডহর, প্রতাপুর, যাত্রাপুর, কান্দকলা, কলাকান্দি, বাগেরহাটি,রঘুনাথপুর, হরিনগর, মন্নানপুর ঘুঙ্গিয়ারগাঁও।

শাল্লা ইউপির, নাছিরপুর, ইয়ারাবাদ, চব্বিশাা, দামপুর, শান্তিপুর গ্রামসহ আশপাশের কয়েকশ হেক্টর জমিতে প্রায় ১০ মিনিট শিলাবৃষ্টি হয়। শিলাবৃষ্টিতে রবিশস্য ও বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

আনন্দপুর গ্রামের সবজি চাষি বিকাশ চক্রবর্তী বলেন, এক একর জমিতে প্রতি বছর সবজি চাষ করে ২ থেকে আড়াই লাখ টাকা লাভবান হই। গত রাতের শিলাবৃষ্টি আমা’র সব স্বপ্ন কেড়ে নিয়েছে। এখন কী’ করে সংসার চালাবো চিন্তায় আছি।

নয়াগাঁও গ্রামের কৃষক দেবেশ দাস বলেন, ‘এবার বিপদে পড়েছি। ধানের চারাগুলো যখন বেড়ে উঠছে, সে সময় শিলাবৃষ্টি। এতে যে ক্ষতি হয়েছে, সেই ক্ষতি পূরণ করা যাবে না। এখন কী’ যে করি কিছু ভাবতে পরছি না।

শাল্লা উপজে’লা কৃষি সম্প্রসারণ অফিসার মো. মাসুদ পারভেজ বলেন, ‘রবি শস্যের তেমন ক্ষতি হয়নি। কারণ, অনেক কৃষক এর আগেই ফসল তুলেছেন। বোরো ধানের কিছু ক্ষতি হয়েছে। তবে আর শিলাবৃষ্টি না হলে আবার ঠিক হয়ে যাবে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: