সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ৩০ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশে এক বছরে শনাক্ত সাড়ে পাঁচ লাখ ছাড়ালো

দেশে গত ২৪ ঘণ্টায় (৬ মা’র্চ সকাল ৮টা থেকে ৭ মা’র্চ সকাল ৮টা) করোনা শনাক্ত হয়েছেন ৬০৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন পাঁচ লাখ ৫০ হাজার ৩৩০ জন। রবিবার (৭ মা’র্চ) করো’নাবিষয়ক নিয়মিত সংবাদ বি’জ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

দেশে গত বছরের ৮ মা’র্চ প্রথম তিন জন করো’না আ’ক্রান্ত রোগী শনাক্ত হওয়ার কথা জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। সেই হিসাবে করো’না সংক্রমণের এক বছর পূর্ণ হওয়ার আগের দিন সাড়ে পাঁচ লাখ রোগী ছাড়িয়ে গেলো দেশে।

দেশে গত ২৪ ঘণ্টায় করো’নায় আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ১১ জন, এ পর্যন্ত মা’রা গেছেন আট হাজার ৪৬২ জন। ২৪ ঘণ্টায় করো’না থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৩৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ তিন হাজার তিন জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার চার দশমিক ৩ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃ’ত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করো’নার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৫৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯২টি। দেশে এখন পর্যন্ত করো’নার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ লাখ ৪৬ হাজার ২০৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ৮৪ হাজার ৬৩৪টি, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬১ হাজার ৫৭১টি।

দেশে বর্তমানে ২১৯টি পরীক্ষাগারে করো’নার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৭২টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মা’রা যাওয়া ১১ জনের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী দুই জন। দেশে এখন পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত হয়ে পুরুষ মা’রা গেছেন ছয় হাজার ৩৯৭ জন এবং নারী মা’রা গেছেন দুই হাজার ৬৫ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৬০ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৪০ শতাংশ।

মা’রা যাওয়া ১১ জনের মধ্যে ষাটোর্ধ্ব সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন একজন।

বিভাগ বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ছয় জন, চট্টগ্রাম বিভাগের চার জন এবং খুলনা বিভাগের আছেন একজন।

তারা সবাই হাসপাতা’লে মা’রা গেছেন বলে জানিয়েছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৯০২ জন, চট্টগ্রাম বিভাগের আছেন ৯৭ জন, রংপুর, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন করে, খুলনা বিভাগের আছেন ছয় জন, রাজশাহী বিভাগের আট জন এবং সিলেট বিভাগের আছেন ১৮ জন।

গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নতুন করে যু’ক্ত হয়েছেন ৩১৯ জন, ছাড়া পেয়েছেন ৩১৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যু’ক্ত হয়েছেন ছয় লাখ ৩০ হাজার ৯৮৫ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৯৯ হাজার ১৮৫ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৮০০ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যু’ক্ত হয়েছেন ৪৫ জন, ছাড়া পেয়েছেন ৩৬ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যু’ক্ত হয়েছেন এক লাখ ৯০৫ জন, ছাড়া পেয়েছেন ৯১ হাজার ১৯১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৭১৪ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: