সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাস্তায় বসেছে খাবারের ফ্রিজ

মহামা’রি করো’নায় যু’ক্তরাষ্ট্রে অনাহারে রয়েছে অধিকাংশ জনগণ। এই অনাহার সংকট মোকাবিলা করতে এক অ’ভিনব উদ্যোগ নিয়েছেন যু’ক্তরাষ্ট্রের শহরগুলোর বাসিন্দারা। তারা রাস্তায় রাস্তায় বসিয়েছেন নানান রঙের ফ্রিজ। আর সেসব ফ্রিজে খাওয়ার জন্য পরিপূর্ণ করে রাখা হয়েছে।

শনিবার (৬ মা’র্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, যেসব শহরে মানুষ অনাহারে, তাদের সংকট কা’টাতেই এই উদ্যোগ নিয়েছে।

২০২০ সালে যু’ক্তরাষ্ট্রে অনাহারে দিন কা’টানো মানুষের সংখ্যা ছিল ৫ কোটির বেশি। এর আগে ২০১৯ সালেই এই সংখ্যা ছিল সাড়ে ৩ কোটি। তবে এ ঘটনায় বাইডেন প্রশাসন বলছে, খাদ্য সংকট মোকাবিলায় তার সরকার পদক্ষেপ নিচ্ছে। কিন্তু এই পদক্ষেপ কার্যকর হতে তাদের কিছুটা সময় লাগবে।

দেশটির বড় বড় শহর যেমন- নিউইয়র্ক, লসঅ্যাঞ্জে’লস, শিকাগো, মায়ামিতে এই উদ্যোগ চোখে পড়েছে।

উদ্যোগ নেয়া ব্যক্তিরা জানান, করো’নাকালীন সময়ে যু’ক্তরাষ্ট্রের প্রতি ৬ জনের একজন অনাহারে আছেন। আর এসব মানুষকে সাহায্যের জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে স্থানীয় বাসিন্দারা তাদের অসহায় প্রতিবেশীদের সাহায্য করতে পারছেন। তবে করো’না মহামা’রি শেষ হয়ে গেলেও ফ্রিজগুলোর প্রয়োজনীয়তা কমবে না বলে মনে করেন উদ্যোক্তারা।

উদ্যোক্তারা জানান, পাড়ার প্রধান সড়কগুলোর পাশেই ফ্রিজগুলো স্থাপন করা হচ্ছে। যাতে স্থানীয় বিত্তবানরা সহ’জেই সেসব ফ্রিজে খাবারসহ প্রয়োজনীয় পণ্য রাখতে পারেন। আর অভুক্ত মানুষও যাতে খুব সহ’জেই সেগুলো সংগ্রহ করতে পারেন। আর দিনরাত ২৪ ঘণ্টায় ফ্রিজগুলো ব্যববার করতে পারেন সবাই।

অন্যদিকে এই উদ্যোগ খুব সময়েই জনপ্রিয় হয়ে উঠেছে দেশটিতে। বহু অভুক্ত মানুষ লম্বা লাইনে দাঁড়িয়ে সেসব ফ্রিজ থেকে খাবার সংগ্রহ করছেন। তাদেরই একজন লুসি নামে এক তরুণী। তিনি বিবিসিকে বলেন, আমি ফ্রিজগুলোতে ফল কিংবা বিশেষ করে সবজি পেলে সেগুলো সংগ্রহ করি।

এদিকে মহামা’রি করো’নাভাই’রাস মোকাবিলা করতে মা’র্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ঘোষিত ১ দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের করো’না তহবিল কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে অনুমোদন পেয়েছে। করো’নায় ক্ষতিগ্রস্তদের যু’ক্তরাষ্ট্রের নাগরিকদের সহায়তার জন্য তিনি এ প্যাকেজ ঘোষণা করেছিলেন।

করো’নায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃ’ত্যু হয়েছে যু’ক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করো’না সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৫৩ হাজার ৮৯১ জন। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ১১৯ জনের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 78
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    78
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: