সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জিয়াকে জাতির পিতা ঘোষণা, তারেক রহমানের বিরুদ্ধে মামলা

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে জাতির পিতা বলে ঘোষণা দেয়ার অ ভিযোগে বিএনপির ভা রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বি রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা মলা হয়েছে।

রমনা থা নায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্ম দ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের উপ-ত্রাণ ও দু র্যোগ ব্যবস্থাপনা সম্পাদক জাহিদুল ইস লাম এ মা মলা করেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রমনা থা নার আ দালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মক র্তা পু লিশের উপ-পরিদর্শক এল কে চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রমনা থা নায় মা মলা টি করা হয়েছে। পরদিন থা না থেকে মা মলার এজাহার আ দালতে পাঠানো হয়। বিচারক মা মলার এজাহার গ্রহণ করে ত দন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১২ এপ্রিল দিন ধার্য করেন।

মা মলার অ ভিযোগে বলা হয়, বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী তে লন্ডনে আয়োজিত এক কর্মীসভায় বিএনপির ভা রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার বক্তব্যের একপর্যায়ে বলেন, ‘তাহলে নেত্রীবৃন্দ আজ কি এই সভায় যারা উপস্থিত আছেন, আজ এই সভায় ক্যামেরার মাধ্যমে, প্রযু ক্তির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী তে কি আম রা সিদ্ধান্ত নিতে পারি? আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা। আমাদের নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু বাঙালি জাতি না, বাঙালিসহ ৫৫১২৬ বর্গমাইলের মধ্যে যতগুলো জাতি বাস করে যারা বাংলাদেশি জাতির পরিচয় বহন করে, যারা নিজেদের বাংলাদেশি হিসেবে পরিচয় দেয়, সেই বৃহৎ জনগোষ্ঠীর জাতির পিতা বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা। আম রা কি আজ সকলে মিলে এই প্রস্তাব গ্রহণ করতে পারি? তাহলে আজকে থেকে সিদ্ধান্ত হলো- শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের জাতির পিতা।’

অ ভিযোগে আরও উল্লেখ করা হয়, ‘কর্মীসভায় বিএনপির ভা রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশে চলমান স্থিতিশীল পরিস্থিতি অস্থিতিশীল করতে চাওয়ার উদ্দেশ্যে এমন মনগড়া মিথ্যা তথ্য সম্বলিত উদ্ভট যু ক্তি প্রদান করেন। তিনি জাতির জনককে নিয়ে বি ভ্রান্তিকর তথ্য প্রচার করে ইতিহাস বি কৃতির চেষ্টা করেছেন।’

‘তার ইচ্ছাকৃত ইতিহাস বি কৃতির এ বক্তব্য জনমনে বি ভ্রান্তি তৈরির মাধ্যমে আইনশৃঙ্খলার অবনতির উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। তিনি তার আলোচনায় মনগড়া ভিত্তিহীন আক্রমণাত্মক তথ্যের মাধ্যমে বাংলাদেশের বাঙালি জাতির পিতাকে নিয়ে অসত্য, মনগড়া ও বি ভ্রান্তিকর অ পপ্রচার চালিয়ে আসছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে গুজব সৃষ্টিকারী বিএনপির ভা রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহায়তাকারীদের বি রুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: