সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ৪ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনাকে বিদায় জানাতে ইংল্যান্ডে ‘প্রস্তুতি’

প্রায় একবছর পর ইংল্যান্ডের লকডাউন শিথিলের রোডম্যাপ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। এই পরিকল্পনা বাস্তবায়িত হলেই করো নাকে বিদায় জানাবে ইংল্যান্ড।

গত ২২ ফেব্রুয়ারি পার্লামেন্ট এ বিষয়ে বক্তব্য দেন বরিস। পরিক ল্পিত রোডম্যাপে পর্যায়ক্রমে চার দফায় পুরোপুরিভাবে লকডাউনের সমাপ্তির পরিকল্পনা জানান তিনি।

ইংল্যান্ডে লকডাউন শিথিলের প্রথম ধাপের অংশ হিসেবে ৮ মা র্চ থেকে সকল স্কুল কার্যক্রম শুরু হবে।

ঘরের বাহিরে জনসমাগমস্থলে যেমন পার্কে দুই ব্যক্তির মিলিত হওয়ার অনুমতি দেওয়া হবে, অর্থাৎ তাদের কফি, পানীয় বা পিকনিকের জন্য বসার অনুমতি দেওয়া হবে। তবে মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছা ত্রীদের শ্রেণিকক্ষে ও করিডোরের ফেসকভা র পরতে হবে।

দ্বিতীয় দফায় আগামী ২৯ মা র্চ থেকে ছয়জন বা দুই পরিবারের সদস্য বাসার বাইরে মিলিত হতে পারবেন। এর মধ্যে বাসাবাড়ির ব্যক্তিগত বাগানেও মিলিত হতে পারবেন। টেনিস বা বাস্কেটবল কোর্ট পুনরায় খোলা হবে। প্রাপ্তবয়স্ক এবং শি শুদের খেলা যেমন ফুটবল অন্যান্য খেলার অনুমতি দেওয়া হবে; এবং ১২ এপ্রিল থেকে দ্বিতীয় ধাপে অর্থনীতির প্রধান অংশ পুনরায় খোলার অনুমতি দেওয়া হবে। অ প্রয়োজনীয় দোকান, হেয়ারড্রেসার ছাড়াও পাবলিক বিল্ডিং যেমন লাইব্রেরি এবং জাদুঘর, চিড়িয়াখানা, থিম পার্ক ইত্যাদি খোলা হবে। এছাড়াও সুইমিংপুল এবং জিম, অবসরযাপন স্থান, সেলফ-কেটারিং এবং ক্যাম্প সাইট খোলে দেয়া হবে। তবে অন্ত্যেষ্টিক্রিয়াতে ৩০ জন, এবং ১৫ জন অ তিথি নিয়ে বিয়ে আয়োজন অব্যাহত থাকবে।

তৃতীয় পদক্ষেপটি আসবে ১৭ মে, যদিও এটা চূড়ান্ত করা হবে সংক্রমণ ও মৃ ত্যু উপর নির্ভর করে। বাইরের সমাবেশের জন্য “ছয় জনের নিয়ম পরিবর্তে ৩০ জন করা হবে। দুই পরিবারের লোকজন বাসার ভিতর মিলত হতে পারবে। আতিথেয়তা খাত খুলে দেওয়া হবে। সিনেমা, হোটেল, পারফরম্যান্স এবং ক্রীড়া অনুষ্ঠান পুনরায় খোলা হবে যদিও সামাজিক দূরত্ব রেখে ১০,০০০ পর্যন্ত দর্শক ফুটবল স্টেডিয়াম উপস্থিত থাকতে পারবে।

৩০ জন পর্যন্ত লোক বিয়ে, অভ্যর্থনা, অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে পারবে। ২১ জুন থেকে চতুর্থ ধাপে বা সব শেষ ধাপে এসে সামাজিক যোগাযোগের সকল বাধা অ পসারণ করা হবে। পুনরায় খোলা হবে নাইট ক্লাব।

সরকার আশা করছে যে এই তারিখ থেকে বিবাহ এবং অন্ত্যেষ্টিক্রিয়ার উপর নিষেধাজ্ঞাও বিলুপ্ত করা হবে। এর মধ্যদিয়েই করো নাকে বিদায় জানাবে ইংল্যান্ড।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: