সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ, আহ্বায়ক কমিটি গঠন

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালালের সার্বিক পরামর্শক্রমে পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা ও অধিকার আদায়ের লক্ষ্যে যাত্রা শুরু করলো সিলেট সাংবাদিক ইউনিয়ন।

রোববার (২১ ফেব্রুয়ারি) বিকেলে জিন্দাবাজারস্থ নজরুল একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে সংগঠনটি।

এ সময় সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক মানবকন্ঠের বিশেষ প্রতিনিধি লিয়াকত শাহ ফরিদীকে আহ্বায়ক করে সিলেট সাংবাদিক ইউনিয়নের ৭ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন- স্বদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান রেজওয়ান আহমদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপন, দৈনিক একাত্তরের কথার নির্বাহী সম্পাদক মঈন উদ্দিন, দৈনিক মানবকন্ঠের ব্যুরো প্রধান আমিনুল ইসলাম রোকন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ব্যুরো ইনচার্জ মঞ্জুর আহমেদ ও দৈনিক কালের কন্ঠের স্টাফ ফটোগ্রাফার আশকার আমিন রাব্বী।

এ উপলক্ষে আয়োজিত সভায় সিলেটে কর্মরত জাতীয়, স্থানীয় দৈনিক পত্রিকা ও টেলিভিশন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদীর সভাপতিত্বে ও আমিনুল ইসলাম রোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, স্বদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান রেজওয়ান আহমদ, যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান ও সিলেট ইলেক্টনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সাবেক সভাপতি মাহবুবুর রহমান রিপন, এটিএন বাংলার সিলেট ব্যুরো প্রধান শাহ মুজিবুর রহমান জকন, নিউ এজ’র সিলেট ব্যুরো প্রধান মনিরুজ্জামান, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের সিলেট ব্যুরো প্রধান শাহ দিদার আলম নোবেল, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, ক্রীড়া লেখক সমিতি সিলেটের সভাপতি মান্না চৌধুরী।

সভাপতির বক্তব্যে লিয়াকত শাহ ফরিদী বলেন, সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব এবং ইউনিয়নের কর্মপন্থা একটু ভিন্ন। ইউনিয়ন মূলত পেশাদার সাংবাদিকদের স্বার্থরক্ষা এবং অধিকার আদায়ের জন্য কাজ করে থাকে। সিলেটে সাংবাদিক ইউনিয়ন গঠনের প্রয়াস দীর্ঘদিন আগের। কিন্তু নানা কারণে ফেডারেলভূক্ত সাংবাদিক ইউনিয়ন পূর্ণাঙ্গ রূপ পায়নি সিলেটে। এবার সরাসরি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে’র সার্বিক তত্ত্বাবধানে সিলেটে সাংবাদিক ইউনিয়ন আত্মপ্রকাশ করলো।

ফরিদী বলেন, ৭ সদস্যের এই কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সিলেটের পেশাদার সাংবাদিকদের ইউনিয়নের সদস্যভুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

ফরিদী সিলেট সাংবাদিক ইউনিয়নের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতার জন্য সিলেটের পেশাদার সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি আশা প্রকাশ করেন, বিভক্তি ভুলে নিজেদের স্বার্থ সমুন্নত রাখা ও অধিকার আদায়ের আন্দোলনে সকল মতের সাংবাদিকরা ঐক্যবদ্ধ প্রয়াসে সিলেট সাংবাদিক ইউনিয়নে সংযুক্ত হবেন। বাড়িয়ে দেবেন সহযোগিতার হাত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 41
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    41
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: