সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ১৮ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘দেশের জন্য যে খেলতে চায় না, তাকে আ ট কে রাখার কোনো অর্থ নেই’

কয়েক দফা আলোচনার পরও মুখ দেখেনি শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ। এখন যখন আবার এপ্রিলে সিরিজটি চূড়ান্ত হয়েছে, তখন আবার পাওয়া যাবে সাকিব আল হাসানকে। আইপিএল খেলতে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার ছুটি মঞ্জুর করেছে।

আগামী এপ্রিল-মে মাসে হবে আইপিএল। ভা রতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় এবার কলকাতা নাইট রাইডার্সে সুযোগ হয়েছে সাকিবের। পুরনো দলে ফিরে যাতে গোটা টুর্নামেন্ট খেলতে পারেন, সেই কারণেই সাকিব খেলতে চান না দেশের হয়ে টেস্ট। তাই ছুটির আবেদন করে বিসিবির কাছে। অনেক আলোচনা করে বোর্ড তাকে ছুটি দিয়েছে। ফিট থাকলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন সাকিব খেলবেন আইপিএল।

ক্রিকেটবিয়ষক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অ পারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। সাবেক এই অধিনায়ক সাকিবের ছুটি প্রসঙ্গে বলেছেন, ‘সম্প্রতি সে (সাকিব) আমাদের চিঠি দিয়ে জানিয়ে, আইপিএল খেলার কারণে সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে চায় না। আম রা তাকে অনুমতি দিয়েছি। দেখু ন, যে খেলতে (দেশের জন্য) চায় না, তাকে আ ট কে রাখার কোনো অর্থ নেই।’

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ ও আইপিএল, কোনোটির সূচিই এখনও চূড়ান্ত হয়নি। তবে দুই টেস্টের সিরিজ খেলতে এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাওয়া অনেকটা নিশ্চিত। মে মাসে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, ওয়ানডে তিনটি আইসিসি ওয়ানডে লিগের। আইপিএলও এপ্রিল-মে মাসেই হবে, একরকম নিশ্চিত।

টেস্ট সিরিজে না খেললেও ওয়ানডে খেলবেন সাকিব, জানালেন আকরাম খান।

সাকিবকে ছুটি দেওয়ায় অন্যদের ক্ষেত্রেও সেই বাধ্যবাধকতা চলে আসছে বিসিবির। আকরাম বললেন, বোর্ডের এখানে কিছু করার নেই।

“ অন্যদেরও ছুটি দেবে বোর্ড। যারা খেলতে চায় না, তাদের সবাইকেই দেবে। অনেক কথা বলেছি এটা নিয়ে আম রা। সবশেষে বোর্ডের কথা, যে খেলতে না চায়, জো র করে তাকে নামানো হবে না। মু স্তাফিজ চাইলে তাকেও ছুটি দেব, সবাইকে দেব, কিছু করার নেই।”

শ্রীলঙ্কা সিরিজের আগে নিউ জিল্যান্ড সফর থেকেও ছুটি পেয়েছেন সাকিব। তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রী র পাশে থাকার জন্য এই ছুটি। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আগামী মঙ্গলবার নিউ জিল্যান্ড রওনা হওয়ার কথা বাংলাদেশ দলের। সাকিব এর মধ্যেই চলে গেছেন যু ক্তরাষ্ট্রে।

১ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এই মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে টেস্টে ফিরেছিলেন সাকিব। তবে চোটের কারণে তিনি মাঠ ছাড়েন সিরিজের প্রথম টেস্টের মাঝপথেই। খেলতে পারেননি দ্বিতীয় টেস্টেও।

এবারই প্রথম নয়, এর আগে ২০১৭ সালেও টেস্ট ক্রিকেট থেকে ৬ মাসের বিরতি চেয়েছিলেন সাকিব। সেবার বোর্ড তাকে পুরো ছুটি না দিলেও দক্ষিণ আফ্রিকা সফরে যাননি তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: