সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘গরিবের সন্তান বিশ্ববিদ্যালয়ে না এলে দেশের কাঙ্ক্ষিত পরিবর্তন সম্ভব না’

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশের বিশাল জনগোষ্ঠীর মধ্যে প্রচুর গরিব, কিন্তু মেধাবী শিক্ষার্থী রয়েছে। এসব গরীবের সন্তান বিশ্ববিদ্যালয়ে আসতে না পারলে কাঙ্ক্ষিত মাত্রায় দেশের পরিবর্তন সম্ভব হবে না।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজনীতি ও প্রশাসন বিভাগের আয়োজনে ‘সুশাসনের জন্য পাঁচ প্রস্তাব’ শীর্ষক মতবিনিময় সভায় জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনাতয়নে এ সভা হয়।

সুশাসনের জন্য ডা. জাফরুল্লাহর প্রস্তাবগুলো হলো— সবার জন্য গণতন্ত্রের সুফল, সবার জন্য সাশ্রয়ী ব্যয়ে স্বাস্থ্যসেবা, সবার জন্য খাদ্য নিরাপত্তা, সবার জন্য আধুনিক শিক্ষা এবং সবার জন্য কর্মসংস্থান। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে এই প্রস্তাবগুলো দ্রুত বাস্তবায়নে সবার সমর্থন কামনা করেন তিনি।

সভায় আয়োজক বিভাগের চেয়ারম্যান রাহমান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের কিছু কিছু বিষয় মুখস্ত করার জন্য পাঠদান করাই শুধু শিক্ষকদের দায়িত্ব নয়। বরং তাদের চিন্তা-চেতনার প্রক্রিয়াকে আরো তীক্ষ্ণ করা দরকার। সেজন্য শিক্ষকদের চিন্তার রাজ্য গভীর ও বিস্তৃত হওয়া দরকার। এ প্রক্রিয়াকে কার্যকর করে তুলতে হলে নিয়মিত পড়াশোনার পাশাপাশি বিভিন্ন ধরনের গবেষণা এবং মতবিনিময়ের সঙ্গে যুক্ত হওয়া দরকার।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু, রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদসহ বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।সূত্র : রাইজিংবিডি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: