সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ছাত্রাবাসে বাস শ্রমিকদের হামলা, ১৫ শিক্ষার্থী আহত

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষার্থীদের উপর গভীর রাতে মেসে ঢুকে সশস্ত্র হামলার চালিয়েছে দুর্বৃত্তরা। আজ বুধবার (১৭ ফেব্রয়ারি) দিবাগত রাত ১টার দিকে নগরীর রূপাতলি হাউজিংয়ে শিক্ষার্থীদের মেসে মেসে গিয়ে এ হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। হামলায় গুরুতর আহত শিক্ষার্থীদের শেরই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিক্ষোভের সময় আজ বুধবার (ফেব্রয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে থাকা একটি বাসে অগ্নিসংযোগ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, বাস শ্রমিকদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে রাত ১টার দিকে নগরীর রূপাতলী হাউজিং এলাকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেশ কয়েকটি ছাত্রবাসে হামলা চালানো হয়। এতে ১৬ থেকে ২০ জন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে বেশ কয়েকজনকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীরা অভিযোগ করেন, বিআরটিসির বাস কাউন্টারের স্টাফদের সঙ্গে ঝামেলা হলেও রাতের হামলায় রূপাতলী বাস স্ট্যান্ডের শ্রমিকসহ বিভিন্ন লোকজন অংশ নেন। রূপাতলী বাস মালিক সমিতির এক নেতার ইন্ধনে রাতে হাউজিং এলাকার ছাত্রাবাসে হামলা চালানো হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বসার কথা রয়েছে। কোতোয়ালি মডেল থানার পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, সড়ক থেকে অবরোধ তুলে নেয়ার জন্য শিক্ষার্থীদের বার বার অনুরোধ করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। তারা সমস্যা সমাধানের চেষ্টা করছেন।

এর আগে গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাবার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যায়। সেখানে বাস স্টাফের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে সজলকে ছুরিকাঘাত করে রফিক। এছাড়া ফারজানাকে লাঞ্ছিত করা হয়। পরে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এদিকে গভীর রাতে শিক্ষার্থীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। হামলার ঘটনার পর বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, আমাদের নিরপরাধ শিক্ষার্থীদের উপর আমানবিক হামলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। হামলার ঘটনার শুনার পর পরই থেকেই প্রক্টরিয়াল বডি শিক্ষার্থীদের পাশে আছে। হঠাৎ শিক্ষার্থীদের উপর কার এবং কেন এ হামলা হয়েছে? জানতে চাইলে ববি প্রক্টর বলেন, এখন পর্যন্ত এ হামলার মোটিভ সম্পর্কে জানা যায়নি। উপাচার্য স্যার বিষয়টি পর্যবেক্ষণ করছেন। তিনি আলোচনা করে শিক্ষার্থীদের হামলার বিষয়ে পদক্ষেপ নেবেন।সূত্র : বিডি২৪লাইভ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: