সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইউকে ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের উদ্যোগে মহান একুশ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


বদরুল মনসুর: যুক্তরাজ্য আওয়ামীলীগ ম্যানচেষ্টার সিটি শাখার উদ্যোগে মহাণ একুশ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে গত ১০ ই ফেব্রুয়ারি বুধবার – একুশ আমার চেতনা, একুশ আমার অহংকার” শীর্ষক এক ভ্যাচুয়াল আলোচনা সভা অনুষ্টিত হয়।

সংগঠনের সভাপতি অয়েছ কামালীর সভাপতিত্ত্বে ও সাধারন সম্পাদক শেখ জাফর আহমদের সঞ্চালনায় সর্বপ্রথম পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন, হাফিজ মাওলানা নিজাম উদ্দীন । সভার শুরুতে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধের সংগঠক এম এ গনি সাহেবের মৃত্যুতে গভীর শোক ও শোকাবহ পরিবারবর্গ এর প্রতি সমবেদনা জ্ঞাপন সহ সর্ব সম্মতিতে একটি শোক প্রস্তাব গৃহীত হয়।

উক্ত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জননেতা অসীম কুমার উকিল এমপি।

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা সুলতান মাহমুদ শরীফ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যথাক্রমে যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিশিষ্ট ক্রীড়া সংগঠক নইম উদ্দীন রিয়াজ, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি ও যুক্তরাজ্য যুবলীগের সাবেক সভাপতি এম হরমুজ আলী, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যুক্তরাজ্য যুবলীগের সাবেক সভাপতি আনোয়ারুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামীলীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক, সাবেক যুবনেতা এম এ সারব আলী ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর,

গ্রেটার ম্যানচেষ্টার আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ছুরাবুর রহমান, সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি গৌছ মিয়া, যুগ্ন সাধারন সম্পাদক রুহুল আমীন চৌধুরী মামুন, ওল্ডহ্যাম আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ শাহজাহান, সাধারণ সম্পাদক গীতিকার মোফাজ্জিল খান, যুগ্ন সাধারণ সম্পাদক আজিজুর রহমান দারা, ব্রাডফোর্ড আওয়ামীলীগের সভাপতি শওকত আহমদ এমবিই। কভেন্ট্রি আওয়ামীলীগের সভাপতি মকদ্দছ আলী, লীডস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ ইয়াওর মিয়া, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের প্রাণ, বিশিষ্ট লেখক গনী আহমদ চৌধুরী, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল হান্নান, প্রখ্যাত লেখক ও কলামিষ্ট সুজাত মনসুর, আই এম এ নিয়োজিত বাংলাদেশ সরকারের লভিষ্ট – ডঃ মোহাম্মদ শাহ নেওয়াজ, ম্যানচেষ্টার সিটি আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক উবায়দুর রহমান বকুল, প্রবীন রাজনীতিবিদ তলসী ভৌমিক, আইন বিষয়ক সম্পাদক শেখ জিল্লুর রহমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাহেদ আহমদ, কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সৈয়দ ইমরান হোসেন,

নিউপোট আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাংবাদিক হারুন অর রশিদ. সাউথ লন্ডন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজামুল হক নজমুল. শাহান জামান, শেখ ইয়াওর মিয়া, যুক্তরাজ্য যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জামাল খান, যুক্তরাজ্য জাতীয় শ্রমীক লীগের সহ সভাপতি আবুল বাছির, যুক্তরাজ্য আওয়ামী সেচ্চাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মতচ্ছির চৌধুরী জনি, ওল্ডহ্যাম যুবলীগের সভাপতি সৈয়দ সাদেক আহমদ, নিউপোট আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির. ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর৷ ও বৃস্টল যুব লীগ সভাপতি খায়রুল আলম লিংকন. ম্যানচেষ্টার সেচ্চাসেবক লীগের সভাপতি আমিনুল হক অয়েছ, সাধারণ সম্পাদক ফয়জুল হক জুয়েল সহ বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগ ও যুক্তরাজ্য আওয়ামীলীগের বিভিন্ন শাখা “” এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জননেতা অসীম কুমার উকিল এমপি ও প্রধান বক্তা , যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি জননেতা সুলতান মাহমুদ শরীফ সহ সকল বক্তারা আল জাজিরার মিথ্যা বানোয়াট রিপোর্টের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো সহ সকল বক্তারা, একুশের তাৎপর্যের উপর আলোকপাত করতে গিয়ে বলেন, একুশ মানে হার না মানা, একুশ মানে মাথা নত না করা, একুশের চেতনায় উজ্জীবিত হয়েই মুলত স্বাধীনতা সংগ্রাম হয়েছিল এবং বিজয় চিনিয়ে আনা হয়েছিল।

উল্লেখ্য বক্তারা তাদের বক্তব্যের মধ্যে সাম্প্রতিক কালের বাংলাদেশ, মৌলবাদের উত্যান, আলজাজিরার রিপোর্টের ষড়যন্ত্রের ভেড়াজাল, টান এক সাথে আওয়ামীলীগের স্বর্নযুগ এবং আগামীর সম্ভাবনার বাংলাদেশ নিয়ে আলোচনা করেন। একুশ আমাদের অহংকার; একুশ আমাদের প্রেরণার অজস্র উৎস। একুশ আমাদের আত্তপরিচয়।আমাদের সাংস্কৃতিক চেতনার বিকাশে অমর একুশ একাধারে ইতিহাস ও ঐতিহ্য, গৌরবগাথা ও প্রাণভোমরা। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে পাওয়া স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ একুশের চেতনারই ফসল। তাই একুশের অবিনাশী চেতনা আজও আমাদের উজ্জীবিত করে। জীবনের সর্বস্তরে বাংলা ভাষার বিস্তার ঘটাতে হবে। একুশের চেতনার সমুন্নত রাখার পাশাপাশি ও মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস আমাদের কৃষ্টি সংস্কৃতি এবং গৌরবময় ঐতিহ্য নব প্রজন্মের সামনে তুলে ধরার মানসে এই চেতনা অম্লান রেখে জাতির সব ধরনের কল্যাণ ও অগ্রগতির পথে তথা প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে দেশে বিদেশে মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আদশিক ভ্যানগাড হিসাবে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে হবে এই হোক আমাদের দীপ্ত শপথ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: