সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
রবিবার, ১৮ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিসিআইসি’র চেয়ারম্যান হলেন এহসানে এলাহি

বাংলাদেশ রসায়ন শিল্প কর্পোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান হলেন মোঃ এহসানে এলাহী। সচিব পদ মর্যাদার গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে তাঁকে বিসিআইসির চেয়ারম্যান করা হয়। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। বুধবার বিকেলে মোঃ এহছানে এলাহীকে বিসিআইসির চেয়ারম্যান হিসেবে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী রোববার তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন বলে জানা গেছে।

মোঃ এহছানে এলাহী ১৯৯১ সালে বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে দশম ব্যাচের কর্মকর্তা হিসেবে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে চাকরি জীবন শুরু করেন। অত্যন্ত মেধাবী, সৎ ও চৌকস কর্মকর্তা হিসেবে তিনি সুনাম ও দক্ষতার সাথে মাঠপ্রশানে দায়িত্বপালন করেছেন।

তিনি চট্টগ্রামের এডিসি শিক্ষা, এডিসি জেনারেল হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে উপসচিব হিসেবে পদোন্নতি পেয়ে পূর্বাঞ্চলীয় রেলের জিএম পদে অধিষ্ঠিত হন। এক পর্যায়ে তাকে ঢাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সচিব হিসেবে পদায়ন করা হলে কিছুদিন দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি গাইবান্ধার ডিসি হিসেবে প্রায় ৩ বছর দায়িত্ব পালনকালে অত্যন্ত জনপ্রিয় জেলা প্রশাসক হিসেবে মানুষের হৃদয় জয় করতে ও প্রশাসনকে গতিশীল রাখতে এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করতে সক্ষম হন। ফলশ্রুতিতে তিনি যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পেয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে যোগদান করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এক পর্যায়ে বিআরটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হলে নাজুক পরিস্থিতিতে নিমজ্জিত এ প্রতিষ্ঠানকে টেনে তুলতে নিরলসভাবে কাজ করেন তিনি। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার তাকে গ্রেড-১(সচিব পদ মর্যাদা) পদে পদোন্নতি দিয়ে বিসিআইসির চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হয়। এহছানে এলাহী জনপ্রশাসনের একজন মেধাবী ও চৌকস কর্মকর্তা হিসেবে ইতোমধ্যে ব্যাপক পরিচিতি অর্জন করেছেন।

এহছানে এলাহীর জন্ম সিলেটের কানাইঘাট উপজেলার তিনছটি নয়াগ্রামে। তাঁর বাবা প্রয়াত আব্দুল লতিফ একজন শিক্ষাবিদ ছিলেন। মোঃ এহছানে এলাহী জালালাবাদ এসোসিয়েশন, স্পীকার হুমায়ূন চৌধুরী রশীদ স্মৃতি পরিষদসহ নানা সামাজিক সংগঠনে এবং এলাকার বিভিন্ন চ্যারিটেবল কর্মকান্ডে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন। তাঁর জন্মস্থান কানাইঘাটে তিনি খোকন নামে সমধিক পরিচিত।

তাঁহার পদোন্নতিতে জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের কানাইঘাট উপজেলা শাখার আহবায়ক, হাজী আবদুল হক চৌধুরী – মস্তফা খাতুন ট্রাস্টের চেয়ারম্যান, জৈন্তিয়া ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সভাপতি, ন্যাচারেল সিলেট ২৪ ডটকম এর সম্পাদক, বিশিষ্ট শিক্ষানুরাগি ও শিকড় সন্ধানী লেখক ডা. মোঃ মোশতাক চৌধুরী অভিনন্দন জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, এহসান এ এলাহি একজন যোগ্য, সদালাপী, বিচক্ষণ, বিনয়ী ও সুবক্তা হিসাবে সমাজে পরিচিত। মোশতাক চৌধুরী বলেন, এহসান এ এলাহি কানাইঘাট বাসির অহংকার। তিনি মেধা ও মননের যুতসই স্বাক্ষর রাখতে পেরেছেন বলে সরকার তাঁকে মূল্যায়ন করেছেন, এ জন্য কানাইঘাট বাসির পক্ষ থেকে মোশতাক চৌধুরী সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: