সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আফ্রিকায় করোনা আক্রান্ত হয়ে আরও ৮ বাংলাদেশির মৃত্যু

আফ্রিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে চলতি সপ্তাহে এক নারীসহ আট বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকায় সাতজন এবং মোজাম্বিক ও সোয়াজিল্যান্ডে একজন করে প্রবাসীর মৃত্যু হয়েছে।

জানা গেছে, মোজাম্বিকে মোহাম্মদ আলী (৫০) নামের এক বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার (২০ জানুয়ারি) দেশটির গাজা প্রদেশের জাবেলি এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত মোহাম্মদ আলী বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির সৈনিক ছিলেন বলে জানা গেছে।

এদিকে, দক্ষিণ আফ্রিকার নর্থ-ওয়েস্ট প্রদেশের মাফিকিং এলাকায় মোহাম্মদ ওবায়দুল্লাহ নামে এক বাংলাদেশি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার রাত ১১টার দিকে মাফিকিং শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মৃত মোহাম্মদ ওবায়দুল্লাহর দেশের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার বিদ্যাকুট ইউনিয়নে।

দেশটির লিম্পুপু প্রদেশের জানিনে এলাকায় আলি নুর নামের আরেক বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। বুধবার ভোর ৫টায় লিটাবা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাড়ি বিক্রমপুরের শ্রীনগর উপজেলার বাড়োইখালি ইউনিয়নে।

বুধবার সকালে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ প্রদেশের মাঠাটিয়ালের একটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় কাজল নামের এক বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। তিনি মাঠাটিয়ালের পাশে মাউন্ট ফ্লেসারে চাকরি করতেন।

দেশটির জোহানেসবার্গে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কালাম তালুকদার নামে একজন বাংলাদেশি। গত শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ৮টায় জোহানেসবার্গ শহরের হিলব্রুতে নিজ বাসায় তিনি মারা যান। তিনি শহরতলীর থেম্বিসা এলাকায় ব্যবসা করতেন। এক সপ্তাহ অসুস্থ হয়ে তিনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন।

কেপটাউনে ফরিদ খলিফা নামের এক বাংলাদেশির স্ত্রী করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন। তার গ্রামের বাড়ি মাদারীপুরে। তার দুই কন্যা রয়েছে।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকায় মোহাম্মদ আলী নামের এক বাংলাদেশি করোনায় মারা গেছেন। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগর থানার মদনখালী গ্রামে।

আফ্রিকার দেশ সোয়াজিল্যান্ডে করোনা আক্রান্ত হয়ে নুরুল হক নামে এক বাংলাদেশি মারা গেছেন। গত শনিবার (১৬ জানুয়ারি) রাতে সোয়াজিল্যান্ডের মান্জিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুর দুই সাপ্তাহ আগে নুরুল হক করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তিনি নোয়াখালীর বেগমগঞ্জের আমিন বাজারের বাসিন্দা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: