সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রত্যাবর্তনের ম্যাচে জয়ের নায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক ::

রোনা সংক্রমণের মধ্যেই দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ দল। এই ম্যাচ দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন সাকিব আল হাসান। প্রত্যাবর্তনের ম্যাচে জয়ের নায়ক সাকিব। ঘরের মাঠে শততম ম্যাচে বল হাতে ৪ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৯ রান করে ফেরেন তিনি। আর পুরস্কার হিসেবে হলেন ‘ম্যান অব দ্য ম্যাচ’।

বিশ্বকাপ বাছাই পর্ব হিসেবে বিবেচিত সুপার লিগের খেলায় ভুল করার সুযোগ নেই। যার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বেশ সতর্ক ছিল টাইগারটা। ক্যারিবীয়দের ৬ উইকেটে হারিয়ে ‘১০ পয়েন্ট’ নিজেদের পকেটে পুরেছে বাংলাদেশের দল।

মিরপুরে আগে বল করে ক্যারিবীয়দের মাত্র ১২২ রানে আটকে দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। পরে ১২৩ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ঠাণ্ডা মাথার খেলতে থাকেন স্বাগতিক দলের ব্যাটসম্যানরা। লক্ষ্য পূরণে কোনো তাড়াহুড়ো ছিল না তামিম ইকবাল, লিটন দাসদের। উদ্বোধনী জুটিতে ৮২ বলে ৪৭ রানের পার্টনারশিপ গড়েন দুজন। পরে অবশ্য ১৮ রানে থাকা লিটন সাজঘরের পথ ধরেন। ৩৮ রানের ইনিংসটি ২টি চারের মার ছিল লিটনের ব্যাটে।

তিনে নামা নাজমুল হোসেন শান্তও টিকতে পারেনি। মনোযোগ হারিয়ে আকিল হোসেনের বলে জেসন মোহাম্মদের হাতে ক্যাচ দিয়ে মাত্র ১ রানে ফেরেন তিনি। এরপর ব্যাটিংয়ে আসেন সাকিব, জোট গড়েন তামিমের সঙ্গে। তবে এরপর তামিম নিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি। ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।

ইনিংস বড় করার আভাস দিয়েও মাত্র ১৯ রানে থামে সাকিবের সংগ্রহ। তাকে সাজঘরের পথ দেখান ক্যারিবীয় হয়ে অভিষেক ক্যাপ পাওয়া আকিল। পরে মুশফিকুর রহিমের অপরাজিত ১৯ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৯ রানের সুবাদে ৯৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি উইন্ডিজ। প্রত্যাবর্তনের ম্যাচে বল হাতে জ্বলে ওঠেন সাকিব। তাকে যোগ্য সঙ্গ দেন অভিষিক্ত হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান। মাত্র ৮ রান খরচ করে ক্যারিবীয়দের ৪ উইকেট তুলে নেন সাকিব। হাসানের ৩ উইকেটের সঙ্গে মুস্তাফিজের ২টি। পাওয়েল ২৮ ও মায়ার্স ৪০ রানে আউট হলে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় উইন্ডিজ।

সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী শুক্রবার বেলা সাড়ে ১১টায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: