সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১৪ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভোটের আগেই মেয়র কাউন্সিলর সবাই পাস

ফেনীর পরশুরাম পৌরসভার নির্বাচনে কোনো প্রার্থী না থাকায় পৌর মেয়রসহ ১২ কাউন্সিলর প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। রোববার (১৭ জানুয়ারি) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখে এই একক প্রার্থীরা মনোনয়ন জমা দেন। ফলে আগামী ১৪ ফেব্রুয়ারি পৌর নির্বাচন আর অনুষ্ঠিত হচ্ছে না।

পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, পরশুরাম পৌরসভার মেয়র পদে একমাত্র প্রার্থী নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনি একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়াও ১ নং ওয়ার্ডে আবদুল মান্নান লিটন, ২ নং ওয়ার্ডে খুরশিদ আলম, ৩ নং ওয়ার্ডে আবু তাহের (বাঘা মেম্বার) ৪ নং ওয়ার্ডে আবদুল মান্নান , ৫নং ওয়ার্ডে এনামুল হক এনাম, ৬ নং ওয়ার্ডে কামাল উদ্দিন, ৭নং ওয়ার্ডে নিজাম উদ্দিন চৌধুরী সুমন, ৮ নং ওয়ার্ডে রাসুল আহাম্মেদ মজুমদার স্বপন, ৯ নং ওয়ার্ডে আবু শাহাদাত চৌধুরী লিটন, সংরক্ষিত ওয়ার্ড ১,২,৩ নং ওয়ার্ডে আফরোজা আক্তার ৪,৫,৬, নং ওয়ার্ডে রাহেলা আক্তার ৭.৮.৯ ওয়ার্ডে হালিমা আক্তার একক প্রার্থী হিসাবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মেয়র ও কাউন্সিলর পদে অন্য কোনও প্রার্থী মনোনয়ন ফরম জমা দেননি।

আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, বাছাই ১৯ জানুয়ারি, মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি নির্ধারিত ছিল।

পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, সবকটি পদেই একক প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। নির্বাচন কমিশনের তফশিল ঘোষণার পর থেকে নির্বাচন কার্যালয়সহ নির্বাচনি এলাকায় আইনশৃঙ্খলা শান্তিপূর্ণ ছিল। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন রোববার পরশুরাম উপজেলা বিএনপি ফেনীতে সাংবাদিক সম্মেলন করে পৌরনির্বাচন অংশ না নিয়ে এ নির্বাচনকে বয়কটের ঘোষণা দিয়েছেন।

দলের পরশুরাম উপজেলা আহ্বায়ক আবদুল হালিম মানিক ও সদস্য সচিব ইব্রাহীম খলিল মনি স্বাক্ষরিত এক চিঠিতে তারা জানান, বর্তমানে পরশুরাম উপজেলা একটি সন্ত্রাসী উপজেলা হিসেবে পরিচিতি লাভ করেছে। এরই ধারাবাহিকতায় পৌর নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলরদের বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলাসহ বার বার হুমকি দিয়ে আসছে। এমন পরিস্থিতিতে নির্বাচনের কোনো পরিবেশ না থাকায় দলীয় ঊর্ধ্বতন নেতাদের সঙ্গে পরামর্শ ক্রমে আমরা এ পৌরসভা নির্বাচন বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বিএনপির বয়কটের ঘোষণায় খালি মাঠেই গোল দিতে যাচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল। পর পর তিন বার নির্বাচিত হয়ে মেয়র পদে হ্যাটট্রিকও করতে যাচ্ছেন তিনি। সাজেল চৌধুরী এর আগেও দুইবার মেয়র নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ৯টি ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী হওয়ায় সব ওয়ার্ডেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। সূত্র: পূর্বপশ্চিমবিডি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 45
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    45
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: