সর্বশেষ আপডেট : ১০ সেকেন্ড আগে
রবিবার, ৭ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের এর দ্বি-বার্ষিক সম্মেলনে মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের দাবি

জেসমিন মনসুর :  বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৭২টি সামাজিক সাংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন নিয়ে গঠিত সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার এর দ্বি-বার্ষিক সভা সম্পন্ন হয়েছে।

গত ৯ জানুয়ারী সন্ধ্যা ৬টায় স্থানীয় একটি রেস্টুরেন্ট হল রুমে অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত সংগঠনের সভাপতি ও সম্পাদকের সর্বসম্মতিতে মতামতের ভিত্তিতে বিগত কমিটির ১ বছর মেয়াদ বর্ধিত করার মাধ্যমে সাবেক কমিটিকে পুর্ণবহাল করা হয়েছে। করোনা কালীন ৮ থেকে ৯ মাস থাকায় এ সিদ্ধান্তে উপনিত হয় নির্বাচন কমিশনার ও উপস্থিত সংগঠনের প্রতিনিধি সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ।

দ্বি- বার্ষিক সাধারন সভা ও নির্বাচনে খালেদ চৌধুরীকে সভাপতি ও আলিম উদ্দিন হালিম কে সাধারণ সম্পাদক করে পুনরায় কার্যকরী কমিটি বলবৎ করা হয়।

সাধারন সভায় সভাপতিত্ব করেন ,কমিটির প্রধান উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার বিশিষ্ট সমাজসেবক ডা: ছাদিক আহমদ, নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্বে ছিলেন, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ হুমায়েদ আলী শাহিন. ও বিশিষ্ট সমাজসেবক পৌর কমিশনার মনবীর রায় মঞ্জু।
সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের মৌলভীবাজর কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে প্রধান উপদেষ্টা ডা: ছাদিক আহমদ ও উপদেষ্টা ড. ওয়ালী তছর উদ্দিন এমবিই এবং প্রবাসী প্রধান সমন্বয়ক মোহাম্মদ মকিস মনসুর ,কে পূণরায় সংগঠনের সাথে অন্তর্ভূক্ত করা হয়। এ ছাড়া ও কমিটিতে যারা রয়েছেন সিনিয়ির সহ-সভাপতি বকসী ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এম মুহিবুর রহমান মুহিব, এম কে এম আকলু, নিখিল তালুকদার, সেলিনা আলাউদ্দিন, যুগ্ম-সাধারন সম্পাদক সৈয়দ শাহেদ আলী, শামিম আহমদ, ইহাম মোজাহিদ, সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ- সাংগঠনিক মোহাম্মদ ফয়ছল মনসুর, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক মো: শাহজাহান মিয়া, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শহিদ আহমদ, দপ্তর সম্পাদক তাকদীর হোসেন, সহ-দপ্তর সম্পাদক রহমান মামুন শিক্ষা বিষয় সম্পাদক মো: বুরহান উদ্দিন রুপক সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক আহমেদ রুবেল, সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ- সাংস্কৃতিক সম্পাদক জহির হোসেন, পরিবেশ সম্পাদক তাজুল চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জুহুরা বিউটি, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দ শাফেকতা। সদস্য হিসেবে আছেন সাদিকুর রহমান সাবেক চেয়ারম্যান ( মনসুর নগর রাজনগর), লিপন আহমদ, হুমায়ূন কবির, ওয়াহিদুর রহমান জিয়া, তানিম আহমদ, মাহমুদুর রহমান মান্না(কুলাউড়া), এম এ কাইয়ুম, অলিউল্ল্যাহ পুলিন, কামরুল হাসান, মিয়া মোহাম্মদ রিপন, মাহমুনুর রহমান প্রমূখ।

আগামীতে কার্যকরী কমিটি বসে কমিটি বর্ধিত করা হবে বলে জানিয়েছেন এ কমিটির সকলে।
আজকের সম্মেলন থেকে অবিলম্বে মৌলভীবাজার জেলায় একটি সরকারী একটি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদন প্রদানের জন্য মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি জোর দাবি জানানো হয়েছে।

মৌলভীবাজার জেলা শহর সম্পূর্ণ অসাম্প্রদায়িক মনোভাবাপন্ন একটি শহর যেখানে শতকরা ৮০/৯০ ভাগ মানুষ সামাজিক কর্মকান্ডের সাথে প্রথাগত ভাবেই জড়িত । এই জেলার বুকে অনেক সামাজিক সংগঠনের জন্ম হয়েছে যারা নিরলস ভাবে সমাজের মানুষের জন্য নিস্বার্থ কাজ করে যাচ্ছে।

মৌলভীবাজার জেলার ৭২টি সংগঠন নিয়ে সংগঠিত একটি পরিষদ হচ্ছে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ। যার মাধ্যমে ঐক্যের বাণী পৌছে দেয়া হয়েছে জেলার সকল সামাজিক সংগঠনে। যে ঐক্যতা মৌলভীবাজারবাসীর দাবিগুলো পূর্ণ করে একটি সমৃদ্ধশালী জেলা শহর হিসেবে নিজেকে দেশব্যাপী ও প্রবাসে পরিচিত করতে সহায়তা করবে সেই প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছে এই পরিষদ ।

উল্যেখ্য যে গত ২০১৭ সাল থেকে এই পরিষদ সৃষ্টির পর থেকে মৌলভীবাজার জেলায় একটি সরকারী একটি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন সময় মানববন্ধন, আলোচনা সভা সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান, মৌলভীবাজরের বৃহৎ স্বার্থে খোদালী ছড়া ও মনু নদী খনন প্রকল্প জনসচেনতায় মূখ্য ভূমিকা রাখা, মেডিকেল কলেজের জন্য প্রায় ২ লক্ষ গণস্বাক্ষর সংগ্রহ করা ,করোনাকালীন হতদরিদ্র সাধারণ শ্রমিকদের ত্রান সামগ্রী সহ বিভিন্ন কাজ করে আসছে ও সকল সামাজিক সংস্কৃতিক ও মানবাধিকার সংগঠন গুলোকে একত্রিত করে বৃহত্তর মানুষের কল্যাণকর কাজ করে আসছে বিগত ৪বছর ধরে এই পরিষদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: