সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ২ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ছাত্রলীগ সভাপতির ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিল বিসিসি

বরিশাল নগরীর সাগরদী বাজার সংলগ্ন সড়কের পাশে নকশাবহির্ভূত (প্ল্যান) ভবন নির্মাণ করছিলেন মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন। ভবনটির এরইমধ্যে একতলা নির্মাণ করা হয়েছে। কাজ বন্ধের জন্য বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) থেকে একাধিকবার নোটিশ দেয়া হয়। নোটিশ ভঙ্গ করে স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছিলেন ভবন মালিক জসিম উদ্দিন।

অবশেষে সোমবার (১১ জানুয়ারি) বিকেলে সিটি করপোরেশন কর্তৃপক্ষ সেখানে অভিযান চালিয়ে নির্মানাধীন ভবনের অবৈধ ওই অংশ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে।

তবে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন দাবি করেন, সিটি করপোরেশন কর্তৃপক্ষের নোটিশ পেয়ে কাজ বন্ধ রাখেন। এরপরও তার নির্মাণাধীন ভবনে সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রতিহিংসামূলক উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে পুরো ভবনটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে বলে অভিযোগ করেন তিনি।

উচ্ছেদ অভিযান দলে থাকা সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানান, জসিম উদ্দিন নকশা (প্ল্যান) বহির্ভূতভাবে স্থাপনা নির্মাণ করছিলেন। নির্মাণ কাজ বন্ধের জন্য একাধিকবার নোটিশ দেয়া হয়। কিন্তু ভবন মালিক ওই নোটিশের তোয়াক্কা না করে শ্রমিকদের দিয়ে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন। এ কারণে উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ অংশ ভেঙে দেয়া হয়েছে।

এ বিষয়ে মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন বলেন, সাগরদী বাজার সংলগ্ন অদূরে সড়কের পাশে পৈত্রিক সূত্রে তারা জমিটি পেয়েছেন। ৮ শতাংশ জমিতে তারা তিন ভাই সিটি করপোরেশন থেকে নকশা অনুমোদন নিয়ে সাততলা ভবন নির্মাণ কাজ শুরু করেন। প্রথম তলার ছাদ পর্যন্ত নির্মাণ হয়েছে। কয়েকমাস আগে সিটি করপোরেশন থেকে নোটিশ দেয়া হয়। নোটিশে উল্লেখ করা হয়, ভবনের পেছনের অংশ সাগরদী খালের জমির মধ্যে পড়েছে। অভিযোগ অনুযাযী তারা (জসিম) পেছনের অংশের ৩ ফুট ভেঙে ফেলেন। আজ সন্ধ্যার আগে হঠাৎ করে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে উচ্ছেদ শাখার লোকজন গিয়ে ভবনটিতে উচ্ছেদ অভিযান চালায়। বুলড্রেজার দিয়ে কয়েকটি পিলারসহ ভবনের বেশ কিছু অংশ ভেঙে ফেলা হয়। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

জসিম উদ্দিন মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি। তবে দীর্ঘদিন ধরে তিনি নিষ্ক্রিয়। নানা কারণে তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের বর্তমান নেতৃত্বের দূরত্ব সৃষ্টি হয়। যে কারণে দলীয় কোনো কর্মসূচিতে তিনি অংশ নিতেন না। এসব কারণে দূরত্ব আরও বেড়েছে। অনেকটা কোণঠাসা হয়ে পড়েন জসিম উদ্দিন। বেশিরভাগ ছাত্রলীগ নেতাকর্মী তাকে এড়িয়ে চলতেন। সূত্র: বিডি২৪লাইভ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: