সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পণ্যবাহী গাড়ি চলাচলের দাবি জানালেন ব্যবসায়ীরা


সিলেটের ব্যস্ততম কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল আনা-নেওয়ার সুবিধার্থে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র কাছে আহ্বান জানিয়েছেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নেতৃবৃন্দরা। গত ৪ জানুয়ারি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাতে ব্যবসায়ী নেতারা এক দরখাস্তে এই দাবি জানান।

নেতৃবৃন্দরা বলেন, সিলেটের ব্যস্ততম কোর্ট পয়েন্ট-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে যানজট মুক্ত করতে ফুটপাতে পথচারীদের সাচ্ছন্দে হাটার জন্য হকার মুক্ত করায় সিটি মেয়র, প্রশাসন ও সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দকে কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরো বলেন, ব্যস্ততম এই সড়কের দুপ্রান্তে রয়েছে অনেক ছোট-বড় বাণিজ্যিক মল ও ব্যবসা প্রতিষ্ঠান। রিক্সা, হাতাগাড়ি, ভ্যানগাড়ি বন্ধ থাকায় ব্যবসা প্রতিষ্ঠানে মালামাল পরিবহণে ব্যবসায়ীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ব্যবসায়ী নেতৃবৃন্দ আরো জানান, এই ব্যবস্ততম সড়কের মধ্যে রয়েছে স্কুল, মন্দির, মাদ্রাসা, সরকারি ও বেসরকারি ব্যাংক, মসজিদ, মহিলা কলেজ, সংবাদপত্র অফিস সহ অসংখ্য প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানগুলোতে নগরীর বাসিন্দারা প্রতিনিয়ত যাতায়াত করে থাকেন।

ব্যবসায়ীরা সকাল ১০ থেকে বিকেল ৪ পর্যন্ত রিক্সা চলাচল বন্ধ সমর্থন করে বিকেল ৪টার পর রিক্সা চলাচলের অনুরোধ জানান সিটি মেয়রের কাছে। ব্যবসায়ী নেতাদের এই আবেদনের প্রেক্ষিতে সিটি মেয়র বিশেষ বিবেচনায় আশ্বাস দিয়ে সিটি মেয়র জানিয়েছেন পণ্যবাহী গাড়িকে মালামাল পরিবহণের রিসিট দেখিয়ে চলাচল করতে পারবে। এছাড়াও ব্যবসায়ীরা মেয়রকে আরো বলেন, রিক্সা চলাচল না করলে নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজার ক্রেতাশূণ্য হয়ে পড়বে। ক্রেতারা অন্যদিকে কেনা-কাটায় চলে যাবেন। এতে করে অপূরণীয় ক্ষতির মুখে পড়বেন জিন্দাবাজার-চৌহাট্টা এলাকার ব্যবসায়ীরা।

সৌজন্য সাক্ষাতকালে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন, সাধারণ সম্পাদক মো. নাজমুল হক, সাংগঠনিক আব্দুস সামাদ তোহেল, সহ সাংগঠনিক সম্পাদক ইয়াছিন সুমন, সিলেট প্লাজার সভাপতি মো. আজির উদ্দিন, শুকরিয়া মার্কেটের সভাপতি আহমেদ ফুয়াদ বীন রশীদ, মধুবন মার্কেটের সাধারণ সম্পাদক মো. আলা মিয়া, জালালাবাদ মার্কেটের সভাপতি আবুল কালাম আজাদ, কাজী ম্যানশন মার্কেটের সভাপতি রাহেল আহমদ চৌধুরী, মিতালী ম্যানশনের সভাপতি মো. অলিউর রহমান, হাসান মার্কেটের সহ-সভাপতি আখতার আহমদ সুহেল, সিলেট মিলেনিয়ামের সভাপতি শাহ জাকের আহমদ, হাসান মার্কেটের সাধারণ সম্পাদক নিয়াজ মো. আজিজুল করীম, সিলেট মিলেনিয়াম মার্কেটের সাধারণ সম্পাদক মো. সিরাজ উদ্দীন, শ্যামলী মার্কেটের সভাপতি আব্দুল মুক্তাদির, মনোয়ার হোসেন মুন্না, শুকরিয়া মার্কেটের আজাদুর রহমান আজাদ, আল হামরা ব্যবসায়ী মো. মহসিন আলী, সায়েল আহমদ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: