সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ৪ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় সিলেট-লন্ডনের দুটি ফ্লাইট বাতিল

যুক্তরাজ্যে করোনার নতুন সংক্রমণ পরিস্থিতিতে ২৩ ও ৩০ জানুয়ারি সিলেট থেকে লন্ডনগামী ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ ছাড়া দেশে ফিরে টানা ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে থাকার ভয়ে শেষ মুহূর্তে ভ্রমণ বাতিল করেছেন ১৫২ যাত্রী।

তাদের মতো আরো কয়েকজন যাত্রী লন্ডন থেকে আপাতত দেশে ফেরার পরিকল্পনা বাতিল করেছেন বলে জানা গেছে। বিমান জানিয়েছে, ২৩ ও ৩০ জানুয়ারির দুটি ফ্লাইট বাতিলের বিষয়টি যাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে।

সোমবার বিমানের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই দুই দিনের জন্য নিয়মিত ফ্লাইটের বাইরে দুইটি অতিরিক্ত ফ্লাইট চালোর সিদ্ধান্ত হয়েছিল। শুধু এই দুইটি ফ্লাইটই বাতিল করা হয়েছে। এ রুটে অর্থাৎ সিলেট-লন্ডন রুটের নিয়মিত ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এদিকে দেশে ফিরে কোয়ারান্টানে থাকার ভয়ে যাত্রা বাতিল করেছেন লন্ডন থেকে সিলেট ও ঢাকামুখী যাত্রীরা। সম্প্রতি যুক্তরাজ্যের নতুন ধরনের করোনাভাইরাস (স্ট্রেইন) ছড়িয়ে পড়া ঠেকাতে দেশটি থেকে আসা যাত্রীদের ১৪ দিন নিজ খরচে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি বাধ্যতমুলক করা হয়।

বাংলাদেশ সরকার থেকে এমন নির্দেশনা জারির পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কাটা ১৫২ যাত্রী তাদের ফ্লাইট বাতিল করেন। ফলে লন্ডন থেকে সোমবার সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মাত্র ৪৮ যাত্রী।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট কার্যালয়ের ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদার জানান, সোমবার বিমানের যে ফ্লাইটটি সিলেটে এসেছে, সেই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী দেশে আসার জন্য টিকিট কেটেছিলেন।

কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে, এই ভয়ে ১৫২ জন যাত্রী ফ্লাইট বাতিল করেছেন। এ কারণে মাত্র ৪৮ যাত্রী নিয়ে লন্ডন থেকে ফ্লাইট আসেন।
জানা গেছে, এরই মধ্যে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য নগরের দুটি হোটেল প্রস্তুত করেছে সিলেট জেলা প্রশাসন।

সোমবার দুপুরে দেশে ফেরা যাত্রীরা নগরের দরগাহ গেট এলাকার হোটেল হলি গেট ও হোটেল স্টার স্পেসিফিকে নিজ খরচে কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া সেল) শামমা লাবিবা অর্ণব বলেন, নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনার পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে আসার আগ্রহ হারিয়েছেন।

বিমানবন্দর থেকে সরকারি বাসে যাত্রীদের হোটেল নিয়ে আসা হবে জানিয়ে তিনি বলেন, যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 67
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    67
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: