সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২৩ পৌরসভা নির্বাচনে মেয়র পদে জিতলেন যারা

সারাদেশে প্রথম ধাপে ২৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। খুলনার চালনায় করোনাভাইরাসে প্রার্থীর মৃত্যুর কারণে ফল স্থগিত, কয়েকটি স্থানে ধাওয়া-পাল্টাধাওয়া ও নির্বাচন বর্জনসহ কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। বাকি ২৩টি পৌরসভার নির্বাচনী ফলাফল জানা গেছে।

আজ রাত ১০টার দিকে পাওয়া ফলাফলে আওয়ামী লীগের ১৮ জন, বিএনপির দুজন, আওয়ামী লীগের দুজন বিদ্রোহী (স্বতন্ত্র) ও বিএনপির একজন বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) বেসরকারিভাবে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের যারা জয়ী হয়েছেন তারা হলেন— চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় বদিউল আলম, মানিকগঞ্জ পৌরসভায় মো. রমজান আলী, নেত্রকোনার মদনে সাইফুল ইসলাম, কুষ্টিয়ার খোকশায় তরিকুল ইসলাম তারিক, বরগুনার বেতাগীতে এ বি এম গোলাম কবির, মৌলভীবাজারের বড়লেখায় আবুল ইমাম মো. কামরান চৌধুরী, পাবনার চাটমোহরে সাখাওয়াত হোসেন সাখো, রাজশাহীর কাটাখালীতে আব্বাস আলী, ময়মনসিংহের গফরগাঁওয়ে এস এম ইকবাল হোসেন সুমন, চুয়াডাঙ্গায় জাহাঙ্গীর আলম মালিক, কুড়িগ্রামে মো. কাজিউল ইসলাম, বরিশালের উজিরপুরে মো. গিয়াস উদ্দিন ব্যাপারী ও বাকেরগঞ্জে মো. লোকমান হোসেন ডাকুয়া, পঞ্চগড়ে জাকিয়া খাতুন, ঢাকার ধামরাইয়ে গোলাম কবির, সিরাজগঞ্জের শাহজাদপুরে মনির আক্তার খান তরু লোদী, রংপুরের বদরগঞ্জে আহসানুল হক চৌধুরী ও সুনামগঞ্জের দিরাইয়ে বিশ্বজিৎ রায়।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) দুজন প্রার্থী জয়লাভ করেছেন। তারা হলেন— পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভায় মো. আনোয়ার হাওলাদার ও ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মো. ইকবাল হক।

নির্বাচনে মেয়র পদে বিএনপির যারা জয়ী হয়েছেন তারা হলেন— রাজশাহীর পুঠিয়া পৌরসভায় মো. আল মামুন ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ফরিদ আহমেদ অলি। বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভায় মাহমুদ আলম লিটন নির্বাচিত হয়েছেন।

এদিকে, সোমবার ভোটগ্রহণ শুরু হওয়ার পর পরই পঞ্চগড় পৌরসভার কয়েকটি কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ও বিজিবি লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর পঞ্চগড় কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন কেন্দ্রে একদল যুবক জেলা রিটার্নিং কর্মকর্তার গাড়ি ভাঙচুর করে। আহত হন এক পুলিশ সদস্য।

এ ছাড়া পাবনার চাটমোহর পৌরসভায় নির্বাচনে এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগ এনে আওয়ামী লীগ ও বিএনপির দুই বিদ্রোহী প্রার্থী ভোট বর্জন করেন।

এদিকে, খুলনার চালনা পৌরসভা মহিলা কলেজ কেন্দ্রে জোর করে ইভিএমে অন্যের ভোট দেওয়ার অভিযোগে এক পোলিং এজেন্টকে আটক করেছে পুলিশ। এই পৌরসভায় নির্বাচন বর্জন করেছে বিএনপি। সেইসঙ্গে রাজশাহীর পুঠিয়া ও কাঠাখালী পৌরসভায়ও দুই-একটি বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়েই সম্পন্ন হয়েছে ভোটগ্রহণ। এ ছাড়া ঢাকার ধামরাই, চট্টগ্রামের সীতাকুণ্ড, কুষ্টিয়ার খোকসা, সিরাজগঞ্জের শাহজাদপুর ও মৌলভীবাজার জেলার বড়লেখা পৌরসভাসহ অন্য স্থানে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

খুলনার চালনা পৌরসভার বিএনপির মেয়র পদপ্রার্থী আবুল খায়ের খান সোমবার বিকেলে ভোটগ্রহণ চলাকালীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আবস্থায় মারা যান। ফলে মেয়র পদের নির্বাচনী ফলাফল স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। সূত্র: পূর্বপশ্চিমবিডি

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: