সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ৪ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ১৬ লাখ ২০ হাজার, আক্রান্ত ৭ কোটি ২৮ লাখের বেশি

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ১৬ লাখ ২০ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন সাত কোটি ২৮ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৭২ লাখের বেশি মানুষ।

আজ মঙ্গলবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত কোটি ২৮ লাখ ২৪ হাজার ৯৩৬ জন এবং মারা গেছেন ১৬ লাখ ২০ হাজার ৪৯০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৭২ লাখ ১৮ হাজার ২৩৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৫ লাখ ১৬ হাজার ৮৭৪ জন এবং মারা গেছেন তিন লাখ ৪৭৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬২ লাখ ৯৮ হাজার ৮২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ২৭ হাজার ১৪৫ জন, মারা গেছেন এক লাখ ৮১ হাজার ৮৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৬১ লাখ ৫৮ হাজার ৪৯ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ছয় হাজার ১৬৫ জন, মারা গেছেন এক লাখ ৪৩ হাজার ৭০৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৪ লাখ ২২ হাজার ৬৩৬ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ১৪ হাজার ২৯৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৫৫ হাজার ৯৭৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন নয় লাখ ২৭ হাজার ৭৫৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৪২৭ জন, মারা গেছেন চার হাজার ৭৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৮ হাজার ১২২ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত চার লাখ ৯২ হাজার ৩৩২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৮৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার লাখ ২৩ হাজার ৮৪৫ জন।সুত্র : যুগান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: