সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার ফ্রান্সে পুলিশি নির্যাতনের শিকার কৃষ্ণাঙ্গ

কিছুদিন আগে পুলিশি নির্যাতনের শিকার হয়ে এক কৃষ্ণাঙ্গের মৃত্যুর ঘটনায় উত্তাল হয়ে উঠেছিল আমেরিকা। এবার ফ্রান্সেও পুলিশি নির্যাতনে শিকার হলেন এক কৃষ্ণাঙ্গ। পেটানো ছাড়াও তার উপরে টিয়ার গ্যাস ছুড়ে পুলিশ। এতে দেশটির রাজধানী প্যারিসে বিক্ষোভ দেখা দেয়।

জানা গেছে, একটি ভিডিও প্রকাশ পেলে কৃষ্ণাঙ্গ নির্যাতনের ওই ঘটনা সামনে আসে।

কাতারভিত্তিক আলজাজিরা জানায়, কৃষ্ণাঙ্গ নির্যাতনের প্রতিবাদে বর্ণবাদবিরোধী বিক্ষোভ দেখা দেয় প্যারিসে। এ সপ্তাহে এ ধরনের দু’টি ঘটনায় ক্ষুব্ধ ফ্রান্সের নাগরিকরা।

পুলিশের ভিডিও ধারণ করা যাবে না বলে প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরন সরকারের এক বিল নিয়ে বিতর্কের সময় এ ঘটনা ঘটল।

দেশটির নাগরিক সমাজ ও সাংবাদিকদের দাবি, এ বিলের ফলে পুলিশের নিষ্ঠুরতা প্রকাশ্যে আসবে না, যাতে তারা শাস্তির আওতার বাইরে থেকে যাবে।

বৃহস্পতিবার ফরাসি একটি নিউজ সাইটে কৃষ্ণাঙ্গ নির্যাতনের ভিডিওটি প্রকাশ করা হয়। পুলিশি নিষ্ঠুরতার শিকার ওই ব্যক্তি মাইকেল বলে জানা গেছে। পেশায় তিনি একজন সংগীত প্রযোজক।

রাস্তায় মাস্ক ছাড়া দেখে মাইকেলকে অনুসরণ করে তিনজন পুলিশ কর্মকর্তা। একপর্যায়ে তার মিউজিক স্টুডিওতেও ঢুকে পড়েন তারা। পুরো ঘটনাটি স্টুডিওর নিরাপত্তা ক্যামেরা ও প্রতিবেশীর ক্যামেরায় উঠে আসে।

দেখা যায়, মাইকেলকে একাধারে ঘুষি ও লাঠি দিয়ে আঘাত করে পুলিশ কর্মকর্তারা। ভিডিওতে মাইকেলের রক্তাক্ত চেহারা প্রকাশ পায়। স্টুডিওর ভেতরে ছিলেন আরও নয় ব্যক্তি। তাদের বের করে আনতে টিয়ার গ্যাস গ্রেনেড ছুড়ে মারা হয়।

এদিকে ভিডিওতে প্রকাশ পাওয়া পুলিশ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিয়ান। পুরো ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।সূত্র: বাংলাদেশ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: